ডিবির ১১ জনের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন

প্রকাশ : ২৮ এপ্রিল ২০১৭, ১৪:২২

সাহস ডেস্ক

রাজধানীর কাফরুলের একটি ক্লাবে গিয়ে মোবাইল ফোন ও টাকা কেড়ে নেওয়ার অভিযোগের বিষয়ে মহানগর গোয়েন্দা পুলিশের ১১ জনের বিরুদ্ধে তদন্ত শেষ হয়েছে।

ওই তদন্ত প্রতিবেদন বৃহস্পতিবার ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়ার কাছে জমা দেওয়া হয়।

গত ১৮ এপ্রিল রাতে কাফরুলের ইব্রাহীমপুর পুলপাড় এলাকার ৮৮ নম্বর ভবনের চতুর্থ তলায় নিউ ওয়েভ ক্লাবে অভিযান চালানো হয়। এ সময় অভিযানের বৈধতা নিয়ে প্রশ্ন তোলেন ভেতরের লোকজন। তারা হট্টগোলও করেন। এক সময় ডিবি পুলিশ ক্লাব থেকে বিপুল পরিমাণ টাকা ও মোবাইল ছিনিয়ে নেয় বলে অভিযোগ ওঠে। এ খবরে পুলিশের ভেতর তোলপাড় শুরু হয়।

এ অভিযোগের সত্যতা যাচাইয়ে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি করা হয়। কমিটি বৃহস্পতিবার রাতে প্রতিবেদন দেয়।

শুক্রবার সকালে কমিটির সদস্য ও ডিবি পুলিশের যুগ্ম কমিশনার কৃষ্ণপদ রায় বলেন, ‘তদন্ত শেষ করে প্রতিবেদন জমা দেওয়া হয়েছে। তবে প্রতিবেদনে কী আছে তা এ মুহূর্তে বলা সম্ভব নয়। এটি কমিশনার সাহেব বলবেন। এর বাইরে কিছু বলতো পারব না।’

গোয়েন্দা পুলিশ সূত্র জানায়, ডিবি পুলিশের দলটি অভিযানের নামে সেখানে চাঁদাবাজি করতে যায় বলে প্রাথমিক তদন্তে মনে হয়েছে। এ কারণে এটি উল্লেখ করা হয়েছে। গোয়েন্দা পুলিশের জ্যেষ্ঠ সহকারী কমিশনার (ডিবি-পূর্ব) রুহুল আমিন সরকারসহ ১১ জনের সংশ্লিষ্টতা পাওয়া গেছে। এ কারণে তাদের বিরুদ্ধে বিভাগীয় এবং আইনানুগ ব্যবস্থা নেওয়া যায় কি না, সেটিও খতিয়ে দেখতে সুপারিশ করা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত