বাংলাদেশ প্রাচ্য-পাশ্চাত্যের সেতুবন্ধন হতে পারে : প্রধানমন্ত্রী

প্রকাশ : ০৬ মে ২০১৭, ১৮:৩৩

সাহস ডেস্ক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ভৌগোলিক দিক থেকে বাংলাদেশ এমন একটা জায়গায় অবস্থান করছে, যা প্রাচ্য-পাশ্চাত্যের সেতুবন্ধন হতে পারে। ৬ মে (শনিবার) বেলা ১১টায় বিশ্বের সবচেয়ে দীর্ঘ মেরিন ড্রাইভ কক্সবাজার-টেকনাফ সড়কের উদ্বোধন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এ কথা বলেন। এর আগে প্রধানমন্ত্রী কক্সবাজার আন্তর্জাতিক বিমানবন্দরের সম্প্রসারিত রানওয়েতে বাংলাদেশ বিমানের বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজ চলাচল উদ্বোধন করেন।

তিনি বলেন, প্রাচ্য-পাশ্চাত্যের মধ্যে ব্রিজ হতে পারে বাংলাদেশের অবস্থান। জাতির পিতা বলতেন- বাংলাদেশকে আমরা প্রাচ্যের সুইজারল্যান্ড হিসেবে প্রতিষ্ঠা করব। একদিকে শান্তিপূর্ণ দেশ হবে, অপরদিকে ভৌগোলিক অবস্থানের কারণে আন্তর্জাতিক পর্যায়ে বাংলাদেশের গুরুত্ব অপরিসীম সেটাও আমরা প্রতিষ্ঠিত করব।

প্রধানমন্ত্রী বলেন, আঞ্চলিক সহযোগিতাকে আমরা অত্যন্ত গুরুত্ব দেই। এরই মধ্যে আমরা বাংলাদেশ, ভারত, চীন ও মিয়ানমার মিলে যোগাযোগ ব্যবস্থা কার্যকর করেছি। এতে আমাদের ব্যবসা-বাণিজ্য আরো সম্প্রসারিত হওয়ার সুযোগ পাবে।

পরে তিনি শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে জেলা আওয়ামী লীগের জনসভায় বক্তৃতা দেন। সেখানে তিনি কক্সবাজার সরকারি কলেজের একাডেমিক ভবন ও পরীক্ষা হল, কক্সবাজার সরকারি কলেজ ও সরকারি মহিলা কলেজের ছাত্রীনিবাস এবং মহেশখালী-আনোয়ারা গ্যাস সঞ্চালন লাইনের উদ্বোধন করেন। 

এ ছাড়া বাঁকখালী নদীর ওপর নির্মিত ব্রিজ, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের অফিস ভবন, কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতাল, কক্সবাজার আইটি পার্ক, এলএনজি টার্মিনাল, ইনস্টলেশন অব সিঙ্গেল পয়েন্ট মুরিং (এসপিএম), নাফ ট্যুরিজম পার্ক, উখিয়া বঙ্গমাতা ফজিলাতুননেসা মুজিব মহিলা কলেজের একাডেমিক ভবন ও কুতুবদিয়া কলেজের একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত