মন্ত্রিসভায় রদবদল হতে পারে: ওবায়দুল কাদের

প্রকাশ : ০৮ মে ২০১৭, ১৫:২৫

সাহস ডেস্ক

মন্ত্রিসভায় রদবদলের সম্ভাবনা রয়েছে মন্তব্য করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, মন্ত্রিসভায় রদবদল হয়তো হবে। কারণ অনেক দিন হয়ে গেছে। তবে এটি প্রধানমন্ত্রীর এখতিয়ার।

সোমবার (৮মে) সচিবালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠক শেষে বের হওয়ার সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী একথা বলেন।

নতুন রাজনৈতিক জোট গঠনের প্রেক্ষাপটে সংসদে বিরোধী দলের ভূমিকায় থাকা জাতীয় পার্টি মন্ত্রিসভা থেকে বেরিয়ে গেলে নতুন মুখ দেখা যাবে কিনা তা জানতে চান সাংবাদিকরা।

জবাবে ওবায়দুল কাদের বলেন, ‘কেবিনেটের রিশাফল তো হয়ই, একটা হবে, অনেক দিন তো হয়ে গেছে। সেখানে কারা থাকবেন কারা থাকবেন না সেটা তো একান্তভাবে প্রধানমন্ত্রীর এখতিয়ার, এটা আমরা কেউ জানি না।’

শিগগিরই তা হচ্ছে কি না- তা জানতে চাইলে তিনি বলেন,  ‘আমি জানি না। যখন হবে, চাঁদ উঠলে সবাই দেখবে।’

২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনের পর গঠিত বর্তমান সরকারের মন্ত্রিসভায় প্রথম ও সর্বশেষ রদবদল করা হয়েছিল গত বছরের জুলাইতে।এর মধ্যে সবচেয়ে আলোচিত ছিল দলের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামকে স্থানীয় সরকার থেকে সরিয়ে জনপ্রশাসনের মন্ত্রী করা। 

এছাড়া স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল এবং বিজ্ঞান ও প্রযুক্তি প্রতিমন্ত্রী ইয়াফেস ওসমানকে পূর্ণ মন্ত্রী করা হয়। নতুন করে মন্ত্রী করা হয় নুরুল ইসলাম বিএসসিকে, প্রতিমন্ত্রী করা হয় তারানা হালিম ও নূরুজ্জামান আহমেদকে।  

 আওয়ামী লীগের নেতৃত্বে ‘ঐকমত্যের সরকারে’র এই মন্ত্রিসভায় এইচ এম এরশাদের নেতৃত্বে জাতীয় পার্টি থেকে এক মন্ত্রী ও দুই  প্রতিমন্ত্রী রয়েছেন।

রবিবার (৭মে) সংবাদ সম্মেলন করে একাধিক সংগঠনের জোট ও নিবন্ধিত একটি দল নিয়ে জাতীয় পার্টির নেতৃত্বে ‘সম্মিলিত জাতীয় জোট (ইউএনএ) নামে ‘ইসলামী মূল্যবোধের’ নতুন এক জোটের আত্মপ্রকাশের কথা জানান এরশাদ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত