বিমানের যাত্রীর পেট থেকে স্বর্ণ উদ্ধার

প্রকাশ : ০৮ মে ২০১৭, ১৮:২১

সাহস ডেস্ক

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সিঙ্গাপুর থেকে আসা যাত্রী জহিরুল ইসলামের পেটে থেকে ৮শ’ গ্রাম স্বর্ণ উদ্ধার করেছে ঢাকা কাস্টম হাউস। 

৮ মে (সোমবার) সকাল সাড়ে ৭টায়  জহিরুল ইসলাম সিঙ্গাপুর হতে ইউএস বাংলা এয়ারলাইন্সের একটি ফ্লাইটে যাত্রী জহিরুল ঢাকায় আসেন।

বিমানবন্দর কাস্টম হাউজের সহকারী কমিশনার এ এইচ এম আহনাসুল কবির বলেন, ৮ মে (সোমবার) সকাল সাড়ে ৭টায় সিঙ্গাপুর থেকে ইউএস বাংলার বিএস ৩০৮ ফ্লাইটে শাহজালালে অবতরণ করেন। পরে গোপন সংবাদের ভিত্তিতে গ্রিন চ্যানেলে তাকে স্বর্ণ বহনের কথা জিজ্ঞাসা করলে তিনি অস্বীকার করেন। পরে অধিকতর জিজ্ঞাসা করলে ১০০ গ্রাম স্বর্ণালঙ্কার বহনের কথা স্বীকার করেন। কিন্তু প্রিভেনটিভ দল তাকে উত্তরার একটি স্থানীয় হাসপাতালে নিয়ে এক্সরে করলে পেটে স্বর্ণের অস্তিত্ব পাওয়া যায়। পরে বিমানবন্দরের টয়লেটে তার পেট থেকে ৭টি স্বর্ণের বার উদ্ধার করা হয়।

উদ্ধার করা ৭টির স্বর্ণের বারের ওজন ৭০০ গ্রাম এবং তার কাছে থাকা আরও ১০০ গ্রাম স্বর্ণালঙ্কার জব্দ করা হয়। উদ্ধার করা মোট ৮শ’ গ্রামের স্বর্ণের বর্তমান বাজার মূল্য প্রায় ৪০ লাখ টাকা।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জহিরুল ইসলাম জানান, বিমান অবতরণের আধাঘণ্টা পূর্বে তিনি এ স্বর্ণ মলদ্বার (রেকটাম) দিয়ে প্রবেশ করান। এ ছাড়া কিভাবে স্বর্ণের বার মলদ্বার দিয়ে পেটের ভেতরে ঢুকাতে হয় সে বিষয়ে সিঙ্গাপুরে প্রশিক্ষণ নিয়েছেন বলে জানান।

আটক জহিরুল ইসলামকে ফৌজদারি মামলা দায়েরপূর্বক থানায় সোপর্দ করা হবে বলে জানান এ এইচ এম আহনাসুল কবির।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত