সরকার সব এলাকায় সমানভাবে উন্নয়ন করে : ভূমিমন্ত্রী

প্রকাশ : ১২ মে ২০১৭, ১৯:২০

পাবনা প্রতিনিধি

ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ বলেছেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের আনাচে কানাচে প্রতিটি এলাকায় সমানভাবে উন্নয়ন কাজ চালিয়েছেন। তিনি কখনো স্থানকে রাজনীতি দিয়ে ভাগ করেন না। দেশের সকল নাগরিকের জন্য সমান অধিকার ও সমান সুযোগ ভোগ করার ব্যবস্থা করে দিচ্ছে সরকার।

শুক্রবার ঈশ্বরদী উপজেলার ছলিমপুর ইউনিয়নের বিলকেদার গ্রামের নব নির্মিত মসজিদ ও বিলকেদার থেকে বাবুলচারা পর্যন্ত ১২’শ মিটার প্রশস্ত রাস্তা নির্মাণ কাজ শেষে উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের অগ্রাধিকার ভিত্তিতে গুরুত্বপূর্ণ অবকাঠামো উন্নয়ন প্রকল্পের অধীন ৬৪ লাখ ৭৪ হাজার টাকা ব্যয়ে ১২’শ মিটার রাস্তার কাজ সম্পন্ন হয়। ঈশ্বরদী উপজেলার স্থানীয় সরকার বিভাগের নির্বাহী প্রকৌশলী রেজাউল করিম, ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা শাকিল মাহমুদ, ঈশ্বরদী উপজেলা প্রকৌশলী এনামুল কবীর, ঈশ্বরদী উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার কানিজ ফাতেমা, উপ-সহকারী প্রকৌশলী মোক্তার হোসেনসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ এসময় উপস্থিত ছিলেন।

পরে মন্ত্রী স্থানীয় সরকার বিভাগের পল্লী উন্নয়ন বোর্ডের পিডিবি-৩ প্রকল্পের আওতায় ৪ তলা ফাউন্ডেশন বিশিষ্ট বিলকেদার সরকার প্রাথমিক বিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন।

ভূমি মন্ত্রী বলেন, অতীতে এদেশে অনেক গভর্নর, সরকার প্রধানরা দেশ পরিচালনা করে গেছেন, অথচ বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার মতো দেশের এমন উন্নয়ন এর আগে কোনো সরকার প্রধানই করে যেতে পারেননি।

তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনা ১৯৯৬ সাল থেকে বয়স্ক ভাতা, বিধবা ও দুস্থ নারী ভাতা, মুক্তিযোদ্ধা ভাতা এবং প্রতিবন্ধী ভাতাসহ বিভিন্ন সামাজিক নিরাপত্তা বেষ্টনী কার্যক্রম চালু করেছেন। তার দৃঢ় নেতৃত্বে দারিদ্র্য বিমোচনে অভূতপূর্ব সাফল্য অর্জন করেছে বাংলাদেশ। দেশের প্রত্যন্ত অঞ্চলের ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছানো, রাস্তাঘাট সংস্কার, পাকা রাস্তা দিয়ে এলাকার মানুষজনের চলাচলের সুবিধা করে দেওয়া সরকারের অঙ্গিকার। মন্ত্রী সকলকে সরকারের উন্নয়ন কাজে অংশ নেওয়ার আহ্বান জানান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত