সৈয়দপুরে উপজেলা পরিষদ উপ-নির্বাচনে নৌকার বিজয়

প্রকাশ : ১৭ মে ২০১৭, ১৭:২৮

নীলফামারীর সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান পদের উপনির্বাচনে নৌকা প্রতীক নিয়ে আওয়ামী লীগের প্রার্থী মোখছেদুল মোমিন বিপুল ভোটের ব্যবধানে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছে।

সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচনে মোট পাঁচ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করেন। এর মধ্যে  মোখছেদুল মোমিন ৩৬  হাজার ৯৮১ ভোট পেয়ে জয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ধানের শীষের বিএনপি প্রার্থী প্রভাষক শওকত হায়াত শাহ ভোট পেয়েছেন ২০ হাজার ৩৯৮। তৃতীয় স্থানে ছিলেন লাঙ্গল প্রতীকের জাতীয় পার্টির প্রার্থী ইলিয়াছ চৌধুরী, তার ভোট সংখ্যা ১৮ হাজার ২৩১।

অপর দুই প্রার্থী ইসলামী আন্দোলন বাংলাদেশের নূরুল হুদা (হাতপাখা) ভোটপান ৩ হাজার ৩৫৪ ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে সৈয়দপুর পৌর জামায়াতের আমির আবদুল মুনতাকিম (আনারস) ভোট সংখ্যা ৭ হাজার ৬৩৭।

উপ-নির্বাচনের ভোটগ্রহণ ও গগনা শেষে ১৬ মে (মঙ্গলবার) সন্ধ্যায় বেসরকারিভাবে উক্ত ফলাফল ঘোষণা করেন নির্বাচনের রির্টানিং অফিসার জেলা নির্বাচন কর্মকর্তা জিলহাজ উদ্দিন। 

ভোটগ্রহণের সময় প্রভাব বিস্তারের চেষ্টা করতে গেলে ভ্রাম্যমান টিমের টহলে আটক হয় খলিলুর রহমান (৪৫) নামের এক জামায়াতকর্মী ও বিএনপির নেতা রফিকুল ইসলাম (৩৮)। এ ছাড়া সার্বিকভাবে এই নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে শেষ হয়। শুরুতে ভোটারের সংখ্যা কম দেখা গেলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারদের উপস্থিতি বাড়তে থাকে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত