এমপি হারুনের বিরুদ্ধে অভিযোগ গঠন ১৩ জুলাই

প্রকাশ : ১৮ মে ২০১৭, ১৫:৫৩

সাহস ডেস্ক

এক কোটি টাকার চেক প্রতারণার মামলায় ঝালকাঠি-১ আসনের সংসদ সদস্য (এমপি) বজলুল হক হারুনের বিরুদ্ধে অভিযোগ গঠনের জন্য আগামী ১৩ জুলাই দিন ধার্য করেছেন আদালত।

আজ বৃহস্পতিবার (১৮ মে) ঢাকার ১০ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক জালাল আহমেদের আদালতে অভিযোগ গঠনের জন্য দিন ধার্য ছিল। কিন্তু বজলুল হক হারুন আদালতে হাজির না হয়ে তার আইনজীবীর মাধ্যমে সময় আবেদন করেন।

এর পরিপ্রেক্ষিতে বিচারক সময়ের আবেদন মঞ্জুর করে আগামী ১৩ জুলাই উচ্চ আদালতের আদেশ দাখিলের ব্যর্থতায় অভিযোগ গঠনের জন্য দিন ধার্য করেন।

এ বিষয়ে বাদীপক্ষের আইনজীবী শওকত হোসেন মিয়া এনটিভি অনলাইকে জানান, আজ মামলার অভিযোগ গঠনের জন্য দিন ধার্য ছিল। কিন্তু বিবাদী সময়ের আবেদন করলে বিচারক তা মঞ্জুর করেন।

মামলার নথি সূত্রে জানা যায়, গত বছরের ২২ আগস্ট জাতীয় পার্টির (জেপি) কেন্দ্রীয় কমিটির জ্যেষ্ঠ যুগ্ম সাধারণ সম্পাদক খলিলুর রহমান খলিল ঢাকার মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালতে মামলাটি করেন।

আরজি সূত্রে জানা যায়, বাদী খলিলুর রহমানের কাছ থেকে এমপি বজলুল হক হারুন ব্যবসায়িক প্রয়োজনে ধার হিসেবে বিভিন্ন সময়ে পাঁচ কোটি টাকা নেন। পরে বিবাদী সেই টাকা ফেরত দেওয়ার জন্য বাদীকে ন্যাশনাল ব্যাংকের এক কোটি টাকার চেক দেন। সেই চেকের টাকা নগদায়নের জন্য বাদী ব্যাংকে উপস্থাপন করলে ব্যাংক তা অপর্যাপ্ত তহবিল মর্মে ফেরত দেয়। পরে বাদী আইনজীবীর মাধ্যমে টাকা পরিশোধের জন্য বিবাদীকে লিগ্যাল নোটিশ পাঠান। সেই টাকা পরিশোধ না করায় বাদী ঢাকার সিএমএম আদালতে মামলা দায়ের করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত