চাঁপাইনবাবগঞ্জে শিবিরের ১৩ নেতা-কর্মী গ্রেপ্তার

প্রকাশ : ১৯ মে ২০১৭, ১৮:৩৩

চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার একটি বাড়ি ও ছাত্রাবাসে পৃথক অভিযানে নবাবগঞ্জ সরকারি কলেজ শাখা শিবিরের সভাপতিসহ ১৩ শিবির কর্মীকে গ্রেপ্তার করেছে সদর থানা ও জেলা গোয়েন্দা পুলিশ।

বৃহস্পতিবার (১৮ মে) রাতে অভিযানে ৮০০ গ্রাম গানপাউডার ও ১২২টি জিহাদী বই, চাঁদা আদায়ের রশিদ ও সাংগঠনিক বই উদ্ধার করা হয়।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাবের রেজা আহমেদ জানান, দেলওয়ার হোসেন সাঈদীর রায়ের প্রতিবাদে শহরের মহানন্দা বাসস্ট্যান্ড এলাকায় ঝটিকা মিছিল করে শিবির কর্মীরা।

গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার বিকালে মিছিলে নেতৃত্বদানকারী ওয়ার্ড পর্যায়ের শিবির নেতা শিবগঞ্জ উপজেলার রানীবাড়ি চাঁদপুর গ্রামের এনামুল হকের ছেলে আল আমিন (২৭) কে প্রথমে গ্রেপ্তার করা হয়। তার তথ্যর ভিত্তিতে পৌর এলাকার চাঁন্দলাই মহল্লার সাদেকুল ইসলামের বাড়িতে শিবিরের নেতা-কর্মীরা গোপন বৈঠক করার সময় অভিযান চালিয়ে আরও ৭ কর্মীকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ। তবে ঘটনাস্থল থেকে আরো ৯ জন পালিয়ে যায়। এসময় ৫০০ গ্রাম গানপাউডার ও ৬৫টি জিহাদি বই উদ্ধার করা হয়।

চাঁন্দলাই থেকে গ্রেপ্তারকৃত ৭ জন হলেন, শিবগঞ্জ উপজেলার  চরপাঁকা গ্রামের আব্দুল বাসিরের ছেলে কবির হোসেন (২৪), সেলিমাবাদ খানপাড়া গ্রামের তৈমুর রহমানের ছেলে আব্দুল আজিজ (২২), চাতরা গ্রামের মোক্তার আলীর ছেলে শফিকুল ইসলাম (২০), শ্যামপুর ছোট হাদীনগর গ্রামের আকবর আলীর ছেলে হারুন-অর-রশিদ (১৯), গোমস্তাপুর উপজেলার চৌডালা বেনুচর গ্রামের আব্দুল খালেকের ছেলে খাদেমুল ইসলাম (১৯), ভোলাহাট উপজেলার চরধরমপুর মুন্সিপাড়া গ্রামের আশরাফুল ইসলামের ছেলে জাহাঙ্গীর আলম (২২) ও চাঁপাইনবাবগঞ্জ শহরের ইসলামপুর মহল্লার মৃত আব্দুল ওয়াদুদের ছেলে নূরে আলম (২৮)।

রাতে অপর অভিযানে শহরের পাওয়ার হাউস খালঘাট এলাকার একটি মেসে অভিযান চালিয়ে ৩০০ গ্রাম গান পাউডার ও ৫৭টি জিহাদী বইসহ ৫ জন নেতা-কর্মীকে গ্রেপ্তার করে সদর থানা পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলেন নবাবগঞ্জ সরকারি কলেজ শাখা শিবিরের সভাপতি গোমস্তাপুর উপজেলার মকরমপুর গ্রামের নুরুল আজমের ছেলে আব্দুর রাকিব (২২), শিবির কর্মী চেরাডাঙ্গা গ্রামের সেন মোহাম্মদের ছেলে নাজমুল হুদা (২৩), শ্যামপুর আদাবাড়ী গ্রামের রফিকুল ইসলামের ছেলে আব্দুল মনতাকিম (২২), শিবগঞ্জ উপজেলার জালমাছমারি গ্রামের আয়নূল হকের ছেলে হেলাল উদ্দীন (২২), ভোলাহাট উপজেলার গোহালবাড়ী গ্রামের মো. শাহজাহানের ছেলে মো. আসাদুল্লাহ (২৪)।

এ ব্যাপারে শুক্রবার সদর থানায় বিস্ফোরক আইনে পৃথক দুটি মামলা দায়ের করে বিকেলে গ্রেপ্তারকৃতদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত