ভাস্কর্য সরানোর বিক্ষোভে গ্রেপ্তার চারজনের জামিন

প্রকাশ : ২৮ মে ২০১৭, ১৩:২১

সাহস ডেস্ক

সুপ্রিম কোর্টের সামনে ন্যায়বিচারের প্রতীক হিসেবে স্থাপিত ভাস্কর্য অপসারণের প্রতিবাদে বিক্ষোভ মিছিলের সময় গ্রেপ্তারকৃত বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক লিটন নন্দীসহ চারজনকে জামিন দিয়েছেন আদালত।

আজ রবিবার (২৮ মে) ঢাকার মহানগর হাকিম এ কে এম মঈনুদ্দীন সিদ্দিকী এ আদেশ দেন।

বাকি তিনজন হলেন ছাত্র ইউনিয়নের ঢাকা কলেজ শাখার সভাপতি মোর্শেদ হালিম, ছাত্র ইউনিয়ন কর্মী আল আমিন হোসেন জয় ও উদীচীর কেন্দ্রীয় কমিটির সদস্য আরিফ নূর।

গতকাল শনিবার (২৭ মে) ঢাকা মহানগর হাকিম সত্যব্রত শিকদার পুলিশের কর্তব্যকাজে বাধা ও পুলিশকে হত্যাচেষ্টার অভিযোগে করা মামলায় এই চারজনকে কারাগারে পাঠানোর আদেশ দেন। আর পূর্ণাঙ্গ শুনানির জন্য আজ রবিবার দিন ধার্য করেন।

এর আগে প্রতিবাদের ঘটনায় হত্যাচেষ্টাসহ নয়টি ধারায় ১৪০ জনকে আসামি করে মামলা হয়।

শুক্রবার (২৬ মে) রাতেই শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান জানান, থানার উপ-পরিদর্শক (এসআই) মোফাচ্ছারুল ইসলাম বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

তিনি জানান, ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক লিটন নন্দীসহ চারজনের নাম উল্লেখ করে অজ্ঞাতসহ অন্তত ১৪০ জনের বিরুদ্ধে মামলাটি করা হয়েছে। মামলায় হত্যাচেষ্টা, অনুমতি না নিয়ে সভা, সরকারি কাজে বাধাসহ নয়টি ধারা যুক্ত করা হয়েছে।

প্রসঙ্গত, বৃহস্পতিবার (২৫ মে) দিবাগত রাতে কওমি মাদ্রাসাভিত্তিক সংগঠন হেফাজতে ইসলাম ও আওয়ামী লীগের অঙ্গ সংগঠন বলে দাবিকৃত ওলামা লীগসহ ধর্মভিত্তিক কয়েকটি দলের অব্যাহত দাবির মুখে সুপ্রিম কোর্ট চত্বরে ন্যায়বিচারের প্রতীক হিসেবে স্থাপিত ভাস্কর্যটি অপসারণ করা হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত