প্রধান বিচারপতির পদত্যাগ করা উচিত: ফরীদ উদ্দীন মাসঊদ

প্রকাশ : ২৮ মে ২০১৭, ১৬:১৫

সাহস ডেস্ক

প্রধান বিচারপতির পদত্যাগ করা উচিত বলে মন্তব্য করছেন বাংলাদেশ জমিয়তুল উলামার চেয়ারম্যান আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ। আজ রবিবার (২৮ মে) এক বিবৃতিতে তিনি একথা বলেন।

ফরীদ উদ্দীন বলেন, ‘একজন প্রধান বিচারপতি জাতীয় ঐক্যের প্রতীক। কিন্তু ভাস্কর্য বনাম মূর্তি নিয়ে তার আচরণে জাতি বিভক্ত হয়ে পড়েছে। তিনি বিতর্কিত হয়ে পড়েছেন বলে অনুমেয়। এতে জাতি হতাশ। কাজেই স্বতঃস্ফূর্তভাবে তিনি (প্রধান বিচারপতি) পদত্যাগ করে জাতিকে মুক্তি দেবেন বলে আশা করি।’

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার (২৫ মে) দিবাগত রাতে কওমি মাদ্রাসাভিত্তিক সংগঠন হেফাজতে ইসলাম ও ওলামা লীগসহ ধর্মভিত্তিক কয়েকটি দলের অব্যাহত দাবির মুখে সুপ্রিম কোর্ট চত্বরে ন্যায়বিচারের প্রতীক হিসেবে স্থাপিত ভাস্কর্যটি অপসারণ করা হয়।

এ প্রতিবাদে শুক্রবার (২৬ মে) সকালে বামপন্থী ছাত্রসংগঠনগুলোর জোট প্রগতিশীল ছাত্র জোটসহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা বিক্ষোভ সমাবেশ করে। সে সময় ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক লিটন নন্দীসহ ছাত্র ইউনিয়ন লালবাগ থানা শাখার সভাপতি জয়, ঢাকা কলেজ শাখার সভাপতি মোর্শেদ হালিম, উদীচী শিল্পী গোষ্ঠীর সম্পাদকমণ্ডলীর সদস্য আরিফ নুরকে পুলিশ আটক করেছে। 

অপরদিকে ভাস্কর্যটি অপসারণের পর ঢাকা মহানগর হেফাজতে ইসলামের সভাপতি মাওলানা নূর হোসাইন কাসেমী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত