মিশু হত্যা মামলায় ৫ জনের মৃত্যুদণ্ড

প্রকাশ : ২৯ মে ২০১৭, ১৫:৩১

সাহস ডেস্ক

রাজধানীর কাফরুলে সাবেক পরিকল্পনা মন্ত্রণালয়ের যুগ্ম সচিব নুর উদ্দিনের ছেলে মহিউদ্দিন মিশু হত্যা মামলায় পাঁচজনকে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছে আদালত। একই সঙ্গে তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেয়া হয়েছে। 

ঢাকার বিশেষ জজ-১ আদালতের বিচারক মো. আতাউর রহমান সোমবার (২৯ মে) এ দণ্ডাদেশ প্রদান করেন করেন।

মৃত্যুদণ্ডাদেশ প্রপ্তারা হলেন, মো. হুমায়ুন কবির, আবুল কালাম, তরিকুল ইসলাম, মো. ইসহাক ও কালাম। যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডে দণ্ডিত আসামিরা হলেন, মো. হাসেম, রাজা ও মো. বাদশা। একই সাথে প্রত্যেককে এক লাখ টাকা করে জরিমানা করা হয়েছে। তিন আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমানিত না হওয়ায় তাদেরকে বেকসুর খালাস প্রদান করা হয়েছে।

মামলার অভিযোগ থেকে জানা গেছে, ২০০৬ সালের ১৯ মে দণ্ডিত আসামিরা কৌশলে মিশুকে অপহরণ করে ঢাকা থেকে পাবনা জেলার আতাইকুলা গ্রামে নিয়ে যায়। এ সময় আসাসিরা ৬০ লাখ টাকা মুক্তিপণ দাবি করেন। কিন্তু টাকা না দেয়ায় তাকে হত্যা করা হয়।

এ ঘটনায় মিশুর বাবা নুর উদ্দিন বাদি হয়ে গত ২০০৬ সালের ১৩ জুলাই কাফরুল থানায় মামলা দায়ের করেন । ডিবি পুলেশের পরিদর্শক মোস্তাফিজুর রহমান তদন্ত শেষে গেল ২০০৭ সালের ৪ এপ্রিল মামলার চার্জশিট দাখিল করে । আদালত ২১ জন স্বাক্ষীর স্বাক্ষ্য প্রমান গ্রহণ করে এ দণ্ডাদেশ প্রদান করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত