ভোলায় টর্নেডোর আঘাতে ব্যাপক ক্ষয়ক্ষতি

প্রকাশ : ০২ জুন ২০১৭, ১৭:১২

সাহস ডেস্ক

ভোলার মনপুরার চরযতিন ও চরফ্যাশনের শিবা চৌমুহনীতে ১ জুন (বৃহস্পতিবার) রাতে প্রচণ্ড ঝড় ও হঠাৎ টর্নেডোর ফলে অর্ধশতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত ও গাছপালার ক্ষয়ক্ষতি হয়েছে। 

বিশেষ করে মনপুরার হাজিরহাট ইউনিয়নের চরযতিন ও সোনারচর গ্রামে সবচেয়ে বেশি ঘরবাড়ি বিধ্বস্ত ও গাছপালার ক্ষতি হয়।

জানা যায়,  ১ জুন (বৃহস্পতিবার) হঠাৎ টর্নেডোর আঘাতে মনপুরার হাজির হাট ইউনিয়নের চরযতিন গ্রামের ২নং ওয়ার্ডের আ. গফুর মিয়া,আ. রব, মিজান,সোনারচর গ্রামের রিপন চন্দ্র দাস,কর্তাচন্দ্র দাস এবং ঢালচরের মহিউদ্দিনের ঘর সম্পূর্ণ বিধ্বস্ত হয়। চরযতিন গ্রামের অনেকেরই ঘরের চালের টিন ও টিনের বেড়া উড়ে গেছে। এছাড়া উত্তর চরযতিন জামে মসজিদের চালের টিন উড়ে গেছে। গাছপালার ব্যাপক ক্ষতি হয়েছে। গাছ পড়ে অধিকাংশ ঘর নষ্ট হতে দেখা গেছে।

মনপুরা ইউপি চেয়ারম্যান আমানত উল্লাহ জানান, হঠাৎ ঝড় ও টর্নেডোর আঘাতে কলাতলী চরের অর্ধশত কাঁচা ঘরের ব্যাপক ক্ষতি হয়। তার মধ্যে ওই এলাকায় মাঝিদের ঘরের চাল ও বেড়া উড়ে গেছে।

মনপুরা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সোহাগ হাওলাদার জানান, টর্নেডোর আঘাতে ঘরবাড়ি বিধ্বস্ত হওয়ার খবর পেয়েছি। আমি বিষয়টি দেখছি।

চরফ্যাশন উপজেলা পরিষদের চেয়ারম্যান জয়নাল আকন্দ জানান, ১ জুন (বৃহস্পতিবার) রাত ১২টায় চরফ্যাশন উপজেলার শিবা চৌমুহনী এলাকায়  হঠাৎ টর্নেডোতে অর্ধশত ঘরবাড়ির ক্ষতি হয়েছে। প্রচুর গাছপালা উপরে পড়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত