আপন জুয়েলার্সের জব্দকৃত স্বর্ণ যাচ্ছে কেন্দ্রীয় ব্যাংকে

প্রকাশ : ০৪ জুন ২০১৭, ১৩:১২

সাহস ডেস্ক

আপন জুয়েলার্সের পাঁচটি শোরুম থেকে জব্দ করা সাড়ে ১৩ মণ স্বর্ণালংকার বাংলাদেশ ব্যাংকের কাছে হস্তান্তর করা হবে। শুল্ক গোয়েন্দা অধিদপ্তরের মহাপরিচালক মইনুল খান ৩ জুন (শনিবার) রাতে এ তথ্য জানিয়েছেন।

মইনুল খান বলেন,  ৪ জুন (রবিবার) সকাল ৯টায় ঢাকা কাস্টমস হাউসের মাধ্যমে স্বর্ণালংকারগুলো বাংলাদেশ ব্যাংকের কাছে হস্তান্তর করা হবে। আপন জুয়েলার্সের পাঁচটি শোরুম থেকে সেগুলো জব্দ করা হয়েছিল।

শুল্ক গোয়েন্দা অধিদপ্তরের মহাপরিচালক আরও বলেন, জব্দ করা সাড়ে ১৩ মণ স্বর্ণালংকারের সবই অবৈধ। আপন জুয়েলার্সের পক্ষ থেকে গত ২০ দিনেও এই স্বর্ণের বিষয়ে কোনো বৈধ কাগজপত্র দেখাতে পারেনি। তাই আনুষ্ঠানিকভাবে স্বর্ণালংকারগুলো বাংলাদেশ ব্যাংকে হস্তান্তর করা হবে। এরপর শুল্ক ও গোয়েন্দা আইনে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

প্রসঙ্গত, গত ১৪ ও ১৫ মে শুল্ক গোয়েন্দা আপন জুয়েলার্সের গুলশান ডিসিসি মার্কেট, গুলশান এভিনিউ, উত্তরা, সীমান্ত স্কয়ার ও মৌচাকের পাঁচটি শোরুমে অভিযান চালিয়ে প্রায় ১৩.৫ মণ স্বর্ণ ও ৪২৭ গ্রাম ডায়মন্ড ব্যাখ্যাহীনভাবে জব্দ করে। পরে আইনি প্রক্রিয়ায় সেগুলো প্রতিষ্ঠানের জিম্মায় দেওয়া হয়। তবে আপন জুয়েলার্সের মালিকপক্ষের দেওয়া ১৮২ জনের তালিকার মধ্যে ৮৫ জন প্রকৃত গ্রাহককে মেরামতের জন্য জমা রাখা প্রায় ২.৩ কেজি স্বর্ণালংকার অক্ষত অবস্থায় ফেরত দেওয়া হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত