সড়ক দুর্ঘটনায় তদন্ত কমিটি গঠন, আর্থিক সহায়তা

প্রকাশ : ২৪ জুন ২০১৭, ১৭:৫০

আসাদুজ্জামান সাজু

রংপুরের পীরগঞ্জ উপজেলার কলাবাড়ী এলাকায় সিমেন্ট বোঝাই ট্রাক উল্টে নিহত ১৭ জনের ১৪ জনের বাড়ি লালমনিরহাটের আদিতমারী ও কালীগঞ্জ উপজেলায়। এ ঘটনায় ইতোমধ্যে দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

এদিকে হতাহতদের পরিবারের সদস্যদের জেলা প্রশাসনের পক্ষ থেকে আর্থিক সহায়তা দেওয়া হয়েছে। নিহতদের পরিবারকে ২০ হাজার ও আহতদের ৫ হাজার টাকা করে দেওয়া হয়েছে। জেলা প্রশাসন ও পুলিশের পক্ষ থেকে দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

নিহত ১৬ জনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন, রবিউল ইসলাম, নাসিদা আক্তার, আজিজুল ইসলাম, আলমগীর হোসেন, দেলোয়ার হোসেন, জসিম উদ্দিন, আনিছুজ্জামান, সুর্পণা, কোহিনুর ইসলাম, শহিদুল ইসলাম, মজনু মিয়া, সাদ্দাম হোসেন, মুনির হোসেন, রফিকুল ইসলাম ও খলিল মিয়া। 

তাদের মধ্যে লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় ১২ জন, আদিতমারী উপজেলায় ২ জন, পাশ্ববর্তী কুড়িগ্রাম জেলায় ২ জন ও ময়মনসিংহ জেলায় ১ জনের বাড়ি বলে জানা গেছে।

তারা বাসের টিকিটি না পেয়ে সিমেন্ট বোঝাই ট্রাকে করে বাড়ি যাচ্ছিলেন। নিহতদের পরিবারগুলোতে শোকের মাতম চলছে।

রংপুর জেলা প্রশাসক মুহাম্মদ ওয়াহিদুজ্জামান জানান, দুর্ঘটনায় নিহতদের পরিবার ও আহতদের তাৎক্ষণিক আর্থিক সহায়তা দেওয়া হয়েছে। এ বিষয়ে দ্রুত তদন্তের জন্য বিআরটিএর সহকারী পরিচালক আব্দুল কুদ্দুছকে দায়িত্ব দেওয়া হয়েছে।

পীরগঞ্জের হাইওয়ে ফাঁড়ির ইনচার্জ হাফিজুর রহমান জানান, এ ঘটনায় অতিরিক্ত পুলিশ সুপার শহিদুল ইসলাম, হাইওয়ে সহকারী পুলিশ সুপার ধীরেন্দ্র চন্দ্র মাহাতি এবং তারাগঞ্জ হাইওয়ে থানার ওসি আব্দুল্লা আল বাকিকে সদস্য করে একটি তদন্ত কমিটি করা হয়েছে।

পীরগঞ্জ থানার ওসি রেজাউল করিম জানান, সিমেন্ট বোঝাই ট্রাকটি ৫০ জনের মত যাত্রী নিয়ে ঢাকা থেকে লালমনিরহাটে যাচ্ছিল। শনিবার ভোর ৫টার দিকে পীরগঞ্জের কলাবাড়ি এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাকটি রাস্তার পাশে উল্টে যায়। এ সময় ঘটনাস্থলেই ১০ জন নিহত ও ১৭ জন আহত হন। আহতদের পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পর চিকিৎসক আরও ৭ জনকে মৃত ঘোষণা করেন। গুরুতর আহত সাতজনকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত