মুক্তিযোদ্ধা শহীদুল মামা আর নেই

প্রকাশ : ০২ জুলাই ২০১৭, ১১:১২

সাহস ডেস্ক

একাত্তরের মামা গেরিলা বাহিনীর প্রধান ও বর্তমানে সুইডেন প্রবাসী শহীদুল হক মামা (৬৭) আর নেই। 

শহীদুল হক এর শ্যালিকা সৈয়দা শরিফুন্নেসা জানান, কাতারের রাজধানী দোহায় বাংলাদেশ সময় শুক্রবার (৩০ জুন) দিবাগত রাত ১২টায় আল ওয়াকার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় না ফেরার দেশে চলে যান।

তিনি স্ত্রী সৈয়দা আকতারুন নেসা, এক ছেলে শুভ (৩৫) ও মেয়ে স্বর্ণা (৩২)সহ বহু গুণগ্রাহী ও আত্মীয়-স্বজন রেখে গেছেন।

মুক্তিযুদ্ধকালে ২ নম্বর সেক্টরের মেলাঘর ইউনিটের প্রধান শহীদুল হক সে সময় বিহারিদের দখলে থাকা দুর্ভেদ্য ঘাঁটি মিরপুর মুক্ত করেন। একাত্তরের এই গেরিলা যোদ্ধা শহিদুল হক মামা মানবতাবিরোধী অপরাধের অভিযোগে জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল আবদুল কাদের মোল্লার বিরুদ্ধে করা মামলায় রাষ্ট্রপক্ষের দ্বিতীয় সাক্ষী ছিলেন।

মরহুমের পারিবারিক সূত্রে জানায়, ২৮ এপ্রিল ঢাকা থেকে কাতার এয়ারওয়েজে স্টকহোমে যাত্রাকালে তিনি হামাদ আন্তর্জাতিক বিমানবন্দরে অসুস্থ হয়ে পড়েন। ২৯ এপ্রিল তাকে কাতারের আল ওয়াকরা হাসপাতালে ভর্তি করা হয়েছিল। তিনি কিডনি ও হার্ট সমস্যায় ভুগছিলেন। ৪ মে তিনি কোমায় চলে যান।  এবং আল ওয়াকার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন।

একাত্তরের মামা গেরিলা বাহিনীর প্রধান শহীদুল হক মামার মৃত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গভীর শোক প্রকাশ করেছেন।

এছাড়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদ এবং পরিবহণ ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি গভীর শোক প্রকাশ করেছেন। তিনি শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন ও মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করেন। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত