ঢাকার দুই মেয়রকে লাল কার্ড!

প্রকাশ : ১০ জুলাই ২০১৭, ২১:৩৮

সাহস ডেস্ক

সামান্য বৃষ্টি হলেই নগর ডুবছে জলের স্রোতে। সাথে যোগ হয়েছে মশার রাজত্ব। নগরবাসী আক্রান্ত হচ্ছেন চিকুনগুনিয়া জ্বরে। এমন পরিস্থিতিতে সিটি কর্পোরেশনের আহ্বানে চিকুনগুনিয়া ঠেকাতে মসজিদে দেওয়া হয়েছে বিশেষ মোনাজাত।

ঢাকা সিটি কর্পোরেশনের মেয়রদের ব্যর্থতার অভিযোগে ‘মশা মারায় ব্যর্থ ঢাকার দুই মেয়রকে লাল কার্ড দেখান’ প্রতিবাদ কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

১৫ জুলাই শনিবার, বিকাল ৪টায় শাহবাগ প্রজন্ম চত্বরে লেখক-শিল্পী-ছাত্র-শিক্ষক-সাংবাদিক ও নাগরিকবৃন্দের আয়োজনে অনুষ্ঠিত হবে এ প্রতিবাদ কর্মসূচি।

প্রতিবাদ কর্মসূচির আয়োজকরা বলেন, সরকারি প্রতিষ্ঠান রোগতত্ত্ব গবেষণা ইনস্টিটিউট এর জরিপ মতে ঢাকার প্রতি ১১ জনের মধ্যে ১ জন চিকুনগুনিয়া জ্বরে আক্রান্ত। এ জ্বরে মানুষের কর্মক্ষমতা কমছে, মহামারী আকারে ছড়িয়ে পড়েছে চিকুনগুনিয়া ভাইরাস। মশার মাধ্যমে এ ভাইরাস ছড়িয়ে পড়ছে পুরো দেশজুড়ে।

সামনে ডেঙ্গুর মৌসুমে যদি মশা মারাতে না পারেন মেয়ররা, তাহলে ঢাকায় মহামারী আকারে ছড়িয়ে পড়বে ডেঙ্গুর ভাইরাস। চিকুনগুনিয়ার মত মহামারী আকারে ডেঙ্গুর ভাইরাস ছড়িয়ে পড়লে মানুষের মৃত্যু ঠেকানো যাবে না।

তারা বলেন, মেয়ররা নির্বিকার রয়েছেন জনভোগান্তির এ অশেষ দুর্ভোগে। তারা দ্বারস্থ হয়েছেন ইমাম ও খতিবদের কাছে। মশা মারা ও জল অপসারণের ব্যর্থতা মেয়র মহোদয়রা চালান করে দিয়েছেন স্রষ্টার কাছে। জাগতিক কর্মকাণ্ডে মেয়রদের সীমাহীন ব্যর্থতার বিরুদ্ধে লাল কার্ড দেখানোর সিদ্ধান্ত নিয়েছি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত