রাজধানীতে জলজট-যানজটে জনভোগান্তি

প্রকাশ : ১২ জুলাই ২০১৭, ১২:০১

সাহস ডেস্ক

রাজধানীতে রাতভর বৃষ্টিপাতের কারণে বিভিন্ন এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। আজ বুধবার (১২ জুলাই) সকালে দীর্ঘ যানজটের কবলে পড়ে চরম ভোগান্তিতে পড়তে হয় ঢাকাবাসীকে। সারা দেশেই মুষলধারে বৃষ্টি হচ্ছে। তবে অন্য সব অঞ্চলের চেয়ে এবার রাজধানী ঢাকায় বেশি বৃষ্টি হচ্ছে। 

আবহাওয়া অধিদপ্তর জানায়, ১১ জুলাই (মঙ্গলবার) সন্ধ্যা ছয়টা থেকে ১২ জুলাই (বুধবার) সকাল ছয়টা পর্যন্ত ঢাকায় ৬০ মিলিমিটার বৃষ্টি হয়েছে। আর ১১ জুলাই (মঙ্গলবার) সকাল ছয়টা থেকে ১২ জুলাই (বুধবার) ছয়টা পর্যন্ত ঢাকায় বৃষ্টিপাতের পরিমাণ ১০৩ মিলিমিটার। বৃষ্টিপাতের এই পরিমাণ অন্য সব বিভাগীয় শহরের চেয়ে বেশি।

কারওয়ান বাজারে কাজী নজরুল অ্যাভিনিউয়ে পয়োনিষ্কাশন লাইনের কাজ চলতে থাকায় সেখানে প্রায় হাঁটুপানি জমে যায়। সেখানে ফুটপাত ভেঙে ফেলা হয়েছে। ইট-বালু রাখা হয়েছে রাস্তার ওপর। তাই হেঁটে চলাচলকারী লোকজনকে বাধ্য হয়ে মাঝপথ দিয়ে যেতে হচ্ছে। এ কারণে সড়কের ওই জায়গায় যানবাহনের গতি কমে যাচ্ছে। সৃষ্টি হচ্ছে ব্যাপক যানজট।

অফিসগামী ভুক্তভুগীরা জানান, মিরপুর, কাজীপাড়া, মালিবাগ মোড়, মগবাজার নয়াটোলা ও মৌচাক এলাকায় ভয়াবহ জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। 

মালিবাগে প্রায় কোমরসমান পানি থাকায় সেখানকার একটি বেসরকারি স্কুল আজ বুধবার বন্ধ ঘোষণা করা হয়েছে। 

আবহাওয়া অধিদপ্তর জানায়, ঢাকার পরে সবচেয়ে বেশি বৃষ্টিপাত হচ্ছে রাজশাহীতে। গত ২৪ ঘণ্টায় রাজশাহীতে ৩০ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ময়মনসিংহে ২৮, সিলেটে ১৯, চট্টগ্রামে ৫, খুলনায় ৬, বরিশালে ৬ ও রংপুরে ৪ মিলিমিটার বৃষ্টি হয়েছে। বৃষ্টির এই ধারা আরও অন্তত তিন দিন থাকতে পারে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত