ঘুষের টাকাসহ নৌ পরিবহন অধিদফতরের প্রধান প্রকৌশলী গ্রেপ্তার

প্রকাশ : ১৮ জুলাই ২০১৭, ১৮:০০

সাহস ডেস্ক

ঘুষের ৫ লাখ টাকাসহ নৌ পরিবহন অধিদফতরের প্রধান প্রকৌশলী ও শিপ সার্ভেয়ার একেএম ফখরুল ইসলামকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশনের একটি দল।

মঙ্গলবার (১৮ জুলাই) নৌ পরিবহন দফতরে ঘুষ গ্রহণকালে তাকে আটক করা হয় বলে জানান দুদকের সহকারী পরিচালক জাহাঙ্গীর আলম।

তিনি বলেন, বেলা দুইটার দিকে বিআইডব্লিউটিআই অফিস থেকে পাঁচ লাখ টাকা ঘুষ গ্রহণকালে তাকে আটক করা হয়।

ঘুষ গ্রহণের ঘটনায় নৌ পরিবহন অধিদফতরের প্রধান প্রকৌশলীর বিরুদ্ধে মতিঝিল থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।

দুদক কর্মকর্তা আরও জানান, বেঙ্গল মেরিন অ্যান্ড ইঞ্জিনিয়ারিং সার্ভিসেস'র জাহাজের নকশা অনুমোদনের জন্য তিনি এই টাকা গ্রহণ করেছিলেন। ওই প্রতিষ্ঠানের অথরাইজড পার্সন এএনএম বদরুল আলমের কাছ থেকে ২০১২ থেকে ২০১৭ সাল পর্যন্ত ২১টি জাহাজের নকশা অনুমোদনের জন্য প্রতিটি জাহাজের জন্য আকারভেদে ৫-১৬ লাখ টাকা দাবি করেছিলেন ফখরুল ইসলাম।

আজ একটি জাহাজের নকশা অনুমোদনের জন্য তিনি ঘুষ গ্রহণ করেছিলেন।  

দুদকের সহকারি পরিচালক জাহাঙ্গীর আলম জানান, নৌ পরিবহন অধিদফতরের প্রধান প্রকৌশলীর বিরুদ্ধে অবৈধ পন্থায় অর্থ উপার্জনের বেশ কিছু অভিযোগ রয়েছে। একইসঙ্গে ইস্কাটনের শান্তা টাওয়ারের এ ও বি টেনের তিনকোটি টাকার ফ্ল্যাটে তার বিলাসবহুল জীবনযাপনেরও তথ্য রয়েছে দুদকের কাছে। এসব বিষয়ে তদন্ত চলবে বলে জানান তিনি।

গ্রেপ্তার অভিযানে নেতৃত্বে দেন দুদকের ঢাকা বিভাগীয় পরিচালক নাসিম আনোয়ার। অভিযানে অংশ নেয়া অন্যদের মধ্যে ছিলেন দুদকের ঢাকা-১ এর উপ পরিচালক মো. ইব্রাহিম, সহকারী পরিচালক মো. জাহাঙ্গীর আলম, মো. আব্দুল ওয়াদুদ, মো. মনিরুল ইসলাম, নুর-ই আলমসহ মোট ৯ সদস্য।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত