পাবনায় গ্রামীণ ব্যাংকের সাবেক কর্মকর্তার জেল-জরিমানা

প্রকাশ : ২৩ জুলাই ২০১৭, ১৬:৩০

পাবনা প্রতিনিধি

পাবনায় অর্থ আত্মসাতের অভিযোগে দায়ের করা মামলায় গ্রামীণ ব্যাংকের হাদল, ফরিদপুর শাখার সাবেক ব্যবস্থাপক দিবাকর চন্দ্র সরকারকে জেল-জরিমানার আদেশ দিয়েছেন আদালত।

রায়ে প্রাক্তন এই কর্মকর্তাকে ৭ বছর কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে ০৬ মাস কারাদণ্ড এবং ৫ বছর সশ্রম কারাদণ্ড এবং ১৪ লাখ ৫৬ হাজার ২১৯ টাকা জরিমানা প্রদান করা হয়।

রবিবার দুপুরে পাবনার বিশেষ জজ আদালতের বিজ্ঞ বিচারক মোঃ লিয়াকত আলী মোল্লা এ রায় দেন।

সাজাপ্রাপ্ত দিবাকর চন্দ্র সরকার সিরাজগঞ্জের সলঙ্গা থানার লাঙ্গলমোড়া গ্রামের দেবেন্দ্র নাথ সরকারের ছেলে। তিনি গ্রামীণ ব্যাংক পাবনার ফরিদপুর উপজেলার হাদল শাখার সাবেক ব্যবস্থাপক (বর্তমানে বরখাস্ত) ছিলেন।

দুর্নীতি দমন কমিশন (দুদক) সমন্বিত কার্যালয়, পাবনার উপ-পরিচালক আবু বকর সিদ্দিক জানান, আসামি দিবাকর চন্দ্র সরকার ২০০৪ সালের ১৭ জানুয়ারি থেকে ২০০৬ সালের ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত গ্রামীণ ব্যাংক, হাদল, ফরিদপুর শাখায় ব্যবস্থাপক পদে কর্মরত ছিলেন। কর্মরত থাকাকালীন ব্যাংকের বিভিন্ন খাতের মোট ১৮ লাখ ৪১ হাজার ২২৩ টাকা আত্মসাত করার অভিযোগে ওই শাখার তৎকালীন আরেক শাখা ব্যবস্থাপক রফিকুল ইসলাম বাদি হয়ে ২০০৬ সালের ৮ মার্চ দিবাকর চন্দ্র সরকারকে আসামি করে পাবনার বিশেষ জজ আদালতে একটি মামলা দায়ের করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত