মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ইসহাক মিঞা আর নেই

প্রকাশ : ২৪ জুলাই ২০১৭, ১৮:০৯

সাহস ডেস্ক

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর, সাবেক গণপরিষদ ও জাতীয় সংসদ সদস্য এবং আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মো. ইসহাক মিঞা আর নেই।

আজ সোমবার (২৪ জুলাই) সকাল ১১টা ১৫ মিনিটে চট্টগ্রামের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি না ফেরার দেশে চলে যান। তার বয়স হয়েছিল ৮৮ বছর।

মৃত্যুকালে তিনি স্ত্রী, ৩ ছেলে, ৭ মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন, নাতি-নাতনী, সহকর্মী, শুভাকাঙ্খী ও শুভানুধ্যায়ী রেখে গেছেন। 

আগামীকাল মঙ্গলবার সকাল ১০ টায় চট্টগ্রাম নগরীর জামিয়াতুল ফালাহ জাতীয় মসজিদ ময়দানে মরহুমের নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। ইসহাক মিঞার মৃত্যুতে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

আজ এক শোক বিবৃতিতে তিনি মরহুমের পবিত্র রুহের মাগফিরাত কামনা এবং তার শোক-সন্তপ্ত পরিবার-পরিজনের প্রতি গভীর সমবেদনা জানান।

ইসহাক মিঞার মৃত্যুতে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

এদিকে ইসহাক মিয়া’র মৃত্যুতে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি গভীর শোক প্রকাশ করেছেন।

এক শোকবার্তায় তিনি বলেন, তার মৃত্যুতে বাংলাদেশ একজন দক্ষ ও প্রবীণ রাজনীতিবিদ এবং কৃতি সন্তানকে হারাল। তার মৃত্যুতে সমগ্র জাতির জন্য এক অপূরণীয় ক্ষতি যা কোনভাবেই পূরণ হবার নয়।
সূত্র: বাসস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত