রামগঞ্জে ভুল চিকিৎসায় শিশুর হাত হারানোর অভিযোগ

প্রকাশ : ২৪ জুলাই ২০১৭, ১৯:০৪

ভুল চিকিৎসায় ৪ বছরের শিশু নাঈমের হাত নষ্ট করে ফেলার অভিযোগ উঠেছে লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার জনতা মা-শিশু ও জেনারেল হাসপাতালের বিরুদ্ধে। জ্বর নিয়ে হাসপাতালে ভর্তি হয়ে শিশু নাঈমের জীবন এখন হুমকির মুখে। ক্যানোলা স্থাপনে ভুলের খেসারতে কেটে ফেলতে হবে তার বাম হাতের তিনটি আঙ্গুল।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক স্ট্যাটাসে এমন অভিযোগ করেন শিশুটির বাবা নোমান পাটোয়ারী। শিশুটির হাতের ছবি দিয়ে সাংবাদিক, পুলিশ প্রশাসন ও সরকারের দৃষ্টি আকর্ষণ করেন নোমান পাটোয়ারী।

সূত্রে জানা যায়, নোমান পাটওয়ারীর একমাত্র ছেলে মাহবুবুর রহমান নাঈমকে গত ৩০ মে জ্বরের চিকিৎসার জন্য লক্ষ্মীপুর জেলার রামগঞ্জে জনতা মা-শিশু ও জেনারেল হাসপাতালের বিশেষজ্ঞ ডা. মোহাম্মদ আলীর অধীনে ভর্তি করা হয়। এ সময় তার বাম হাতে ক্যানেলা স্থাপন করা হয়। কিন্তু ক্যানোলা স্থাপনের পর থেকে তার হাতে ব্যাথা শুরু হয়। চিকিৎসার দ্বিতীয় দিন নাঈমের হাত কালচে হয়ে যেতে থাকে। চার দিন চিকিৎসা নেওয়ার পর অবস্থার আরও অবনতি হলে এক পর্যায়ে হাসপাতাল কর্তৃপক্ষ তাকে অন্যত্র নিয়ে যেতে বলে। নাঈমের মা না আসতে চাইলেও জোরর্পূবক হাসপাতাল থেকে তাদের বের করে দেওয়া হয়। পরর্বতীতে ঢাকায় এনে বিশেষজ্ঞ ডাক্তারদের কাছে নিয়ে যাওয়া হলে তারা হাত কেটে ফেলতে বলেন।

এ ব্যাপারে সংশ্লিষ্ট ডা. মোহাম্মদ আলী চিকিৎসার কোন অবহেলা হয়নি বলে জানান।

তিনি বলেন, ক্যানোলা ডিসপাস হওয়ার কারণে হাতের এমন অবস্থা হতে পারে। এটি একটি এক্সিডেন্ট, দেশের বড় বড় হাসপাতালগুলোতেও এমনটি হয়ে থাকে।

লক্ষ্মীপুর সিভিল সার্জন ডা. মোস্তফা খালেদ আহম্মদ জানান, অভিযোগ পেলে হাসপাতালটি পরিদর্শন করে বন্ধ করে দেব।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত