সিদ্দিকুরকে নিয়ে পুলিশের তদন্ত সন্তোষজনক না হলে নতুন কমিটি: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশ : ২৫ জুলাই ২০১৭, ১৮:০১

সাহস ডেস্ক

কলেজছাত্র সিদ্দিকুর রহমানের চোখে জখমের ঘটনায় পুলিশের তদন্ত কমিটির প্রতিবেদন ‘সন্তোষজনক’ না হলে নতুন করে তদন্ত করা হবে বলে জানিয়েছেন মন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

আজ মঙ্গলবার (২৫ জুলাই) দুপুরে জাতীয় পর্যায়ে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষে মন্ত্রণালয়ে এক সভা শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ঘটনাটি দুঃখজনক। আমরা সিদ্দিকুরের জন্য দুঃখ প্রকাশ করছি, ঘটনাটি যেভাবে ঘটুক না কেন। এ ঘটনায় পুলিশের একটি তদন্ত কমিটি গঠিত হয়েছে। ওই তদন্ত প্রতিবেদন যদি সন্তোষজনক না হয়, তাহলে আমরা প্রয়োজনে আরেকটি তদন্ত কমিটি গঠন করব।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে নতুন করে অধিভুক্ত ঢাকার সাতটি কলেজের শিক্ষার্থীদের পরীক্ষার সময় সূচি ঘোষণার দাবিতে  বৃহস্পতিবার (২০ জুলাই) শাহবাগে কলেজগুলোর শিক্ষার্থীদের বিক্ষোভের সময় লাটিপেটা ও কাঁদুনে গ্যাস ছোড়ে পুলিশ। তখন তিতুমীর কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র সিদ্দিকুরের চোখে টিয়ার শেলের আঘাত লাগে।

সিদ্দিকুর রহমানের দুই চোখে আর আলো ফেরার ‘সম্ভাবনা কম’ বলে জানিয়েছেন আগারগাঁওয়ের জাতীয় চক্ষুবিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালের চিকিৎসকরা।

সিদ্দিকুরের চোখের ওই জখম পুলিশের টিয়ার শেলের কারণে কি না, তা নিয়ে সন্দিহান হলেও বিষয়টি তদন্ত করে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন পুলিশ প্রধান এ কে এম শহীদুল হক ও ঢাকা মহানগর পুলিশ কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া।

এই ঘটনায় পুলিশের পক্ষ থেকে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করার কথা জানান ডিএমপি কমিশনার।

এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, শাহবাগ মোড় বন্ধ হলে, সারা ঢাকা শহরে যানজটের সৃষ্টি হয়। তাই আমাদেরও নির্দেশনা ছিল কোনভাবে মোড় যেন বন্ধ না হয়। সুতরাং এখানে সরকারি দলকে আন্দোলন করতে দেয়, বিরোধীদের দেয় না এমন অভিযোগ সত্য নয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত