মেজর জিয়াউদ্দিনের মৃত্যুতে শ ম রেজাউল করিমের শোক

প্রকাশ : ২৮ জুলাই ২০১৭, ১৮:৪৩

সাহস ডেস্ক

বঙ্গবন্ধু হত্যামামলার সাক্ষী এবং ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে ৯ নম্বর সেক্টরের সুন্দরবন সাব-সেক্টর কমান্ডার মেজর (অব.) জিয়াউদ্দিন আহমেদ এর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বঙ্গবন্ধু হত্যামামলার অন্যতম আইনজীবী ও বাংলাদেশ আওয়ামী লীগের আইন সম্পাদক শ ম রেজাউল করিম।

এক শোক বর্তায় শ ম রেজাউল করিম বলেন, মুক্তিযুদ্ধের কিংবদন্তি সম: সাব সেক্টর কমান্ডার মেজর জিয়াউদ্দিন আহমেদ চলে গেলেন না ফেরার দেশে। বঙ্গবন্ধু হত্যা মামলায় তিনি ছিলেন গুরুত্বপূর্ণ সাক্ষী। আমৃত্যু লড়াই করে গেছেন মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে। আমি হারালাম একজন নির্ভেজাল অভিবাবক।

এদিকে জিয়াউদ্দিনের মৃত্যুতে পিরোজপুর জেলা আওয়ামী লীগ, জেলা মুক্তিযোদ্ধা সংসদ, উদীচী শিল্পী গোষ্ঠি পিরোজপুর পিরোজপুর প্রেসক্লাব, মঠবাড়িয়া প্রেসক্লাব ও বাগেরহাট প্রেসক্লাবের নেতারা গভীর শোক প্রকাশ করেছেন।

মেজর (অব.) জিয়াউদ্দিন আহমেদ এর ভাগ্নে শাহানুর রহমান শামীম জানান, দুই বছর ধরে জিয়াউদ্দিন লিভার সিরোসিসে ভুগছেন। প্রায়ই তিনি অসুস্থ হয়ে পড়তেন। সর্বশেষ ১ জুলাই অসুস্থ হওয়ার পর তাকে স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। পরদিন অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার অবনতি ঘটলে উন্নত চিকিৎসার জন্য এয়ার অ্যাম্বুলেন্সযোগে সিঙ্গাপুর মাউন্ট এলিজাবেথ হাসপাতালে স্থানান্তর করা হয়েছিল। 

তিনি জানান, সেখানে চিকিৎসাধীন অবস্থায় আজ শুক্রবার (২৮ জুলাই) সকালে না ফেরার দেশে চলে যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৭ বছর। তিনি স্ত্রী, দুই ছেলে ও দুই মেয়ে রেখে গেছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত