আশামনির দায়িত্ব নিলেন স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশ : ০২ আগস্ট ২০১৭, ১৩:৪৫

সোহাগ লুৎফুল কবির

আশামনির স্বাভাবিক জীবন যাপনের জন্য চিকিৎসার দায়িত্ব নিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। আশামনি সিরাজগঞ্জ জেলার বেলকুচি পৌর এলাকার দেলুয়া গ্রামের আসাদুল ইসলামের মেয়ে। 

আয়েশা খাতুন ওরফে আশা মনির (৮) জিহ্বায় জন্ম থেকেই বড় একটা টিউমার রয়েছে। তার গালের ডান পাশটা ফুলে আছে। মুখটাও অস্বাভাবিক আকৃতির দেখা যায়। গণমাধ্যম কর্মীদের সহযোগীতায় শিশুটির চিকিৎসার দায়িত্ব নিলেন স্বাস্থ্যমন্ত্রী।

আশার দরিদ্র তাঁত শ্রমিক বাবা আসাদুল মেয়ের চিকিৎসার জন্য দির্ঘদিন ধরে বিভিন্ন জায়গায় ছুটে বেড়িয়েছেন। দারিদ্রতার কারণে মেয়েকে স্বল্প খরচে ঝাড় ফুক দেওয়া, কবিরাজি ও হোমিও ওষুধ খাইয়েছেন। কিন্তু কোনো লাভ হয়নি। সম্প্রতি বিভিন্ন অনলাইন, স্থানিয় পত্রিকায় ও সামাজিক গণমাধ্যমে আশাকে নিয়ে লেখালেখি হলে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মেদ নাসিমের নজরে আসে।

স্বাস্থ্যমন্ত্রী আশামনিকে দেখে তার চিকিৎসার সব দায়িত্ব নেন এবং স্থানীয় চিকিৎসকদের যথাযথ ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন। একই সঙ্গে আশামনির বাবার হাতে ৫ হাজার টাকা দেন।

স্বাস্থ্যমন্ত্রীর নির্দেশ পাওয়ার পর আশামনিকে সদর হাসপাতালে চিকিৎসকরা ভর্তি করে নেন। সোমবার ৩ সদস্যের একটি মেডিক্যাল বোর্ড গঠন করে তার প্রয়োজনীয় চিকিৎসা শুরু করা হয়েছে বলে জানান ভারপ্রাপ্ত তত্ত্বাবধায়ক ডা. উদয় নারায়ণ মোহন্ত।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত