আলমগীর সাহেব, বাংলাদেশ পাকিস্তান নয়: কাদের

প্রকাশ : ০৪ আগস্ট ২০১৭, ১৫:৫৬

সাহস ডেস্ক

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে উদ্দেশ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘ফখরুল ইসলাম আলমগীর সাহেব, আপনার মনের জ্বালা আমরা বুঝি, কষ্টটাও বুঝি। আট বছরে আট মিনিটের জন্য রাস্তা গরম করতে পারেনি। উত্তাল সঞ্চায় করতে পারেনি। এই ব্যর্থতার জন্য আপনাদের টপ টু বটম সবার পদত্যগ করা উচিত।’

আজ শুক্রবার (৪ আগস্ট) দুপুরে বাংলা একাডেমি অডিটরিয়ামে এক আলোচনা সভায় ওবায়দুল কাদের এ মন্তব্য করেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বড় ছেলে শেখ কামালের ৬৮ তম জন্ম বার্ষিকী উপলক্ষ্যে ছাত্রলীগ এ আলোচনা সভার আয়োজন করে।

ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপির শক্তি দিনে দিনে কমে যাচ্ছে। চেয়ারম্যান বিদেশে, ভাইস চেয়ারম্যন বিদেশে। এরা কবে দেশে আসবেন কেউ জানে না। টেমস নদীর পাশে বসে বসে চোরা গলি খুঁজছে, কোন গলি দিয়ে যাওয়া যায়।’

সংবিধানের ষোড়শ সংশোধনী অবৈধ ঘোষণার রায় বহাল রেখে আপিল বিভাগের পূর্ণাঙ্গ রায় গত মঙ্গলবার প্রকাশিত হয়। গতকাল বৃহস্পতিবার (৩ আগস্ট) পূর্ণাঙ্গ রায়টিকে ঐতিহাসিক রায় হিসেবে বর্ণনা করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এই রায়ের পর বর্তমান সরকারের আর ক্ষমতায় থাকা উচিত নয় বলে মন্তব্য করেন তিনি।

রায়ের পর সরকারের পদত্যাগ করা উচিত বলে বিএনপির মহাসচিব যে মন্তব্য করেছেন, তার তীব্র সমালোচনা করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

মির্জা ফখরুলকে উদ্দেশ করে ওবায়দুল কাদের বলেন, ‘আলমগীর সাহেব, বাংলাদেশ পাকিস্তান নয়। কোন ইঙ্গিতে এ কথা (সরকারের পদত্যাগ) বলছেন, সেটা আমরা জানি। এ দেশ পাকিস্তান নয়, পাকিস্তানকে পরাজিত করে স্বাধীন হয়েছে।’

বিএনপি এখন পদত্যাগের প্রলাপ বকতে শুরু করেছে মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, পঁচাত্তর পরবর্তী সময়ে বাংলাদেশে সবচেয়ে জনপ্রিয় সরকার হচ্ছে শেখ হাসিনার সরকার। শেখ হাসিনা সরকারের জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে বিএনপি এখন পদত্যাগের প্রলাপ বকতে শুরু করেছে।

ওবায়দুল কাদের আরও বলেন, আওয়ামী লীগ সরকারের ভিত, শেখ হাসিনার গণভিত এবং আওয়ামী লীগের ভিত অনেক বেশি শক্তিশালী। আঘাত করে আমাদের পরাজিত করা যাবে না।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত