বিজিবি-বিএসএফের মধ্যে সন্ত্রাসীর তালিকা বিনিময়

প্রকাশ : ০৪ আগস্ট ২০১৭, ১৯:০৫

আসাদুজ্জামান সাজু

লালমনিরহাট-কোচবিহার সীমান্ত পরিদর্শন ও পতাকা বৈঠক করেছে বার্ডার গার্ড বাংলাদেশ বিজিবি ও ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী বিএসএফের একটি যৌথ প্রতিনিধি দল। পতাকা বৈঠকে উভয় সীমান্ত এলাকার সন্ত্রাসীর তালিকা বিনিময়ও করা হয়েছে বলে নিশ্চিত করেছেন লালমনিরহাট-১৫ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল গোলাম মোর্শেদ।  

বৃহস্পতিবার এ সীমান্ত পরিদর্শন ও পতাকা বৈঠক হয়। এতে লালমনিরহাট-১৫ বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল গোলাম মোর্শেদের নেতৃত্বে ৬ সদস্য ও কোচবিহার-৬১ ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী বিএসএফ ব্যাটালিয়নের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল জেসিংচংয়ের নেতৃত্বে ১০ সদস্যের প্রতিনিধি দল যোগ দেন। পরে দুই বাহিনীর এই যৌথপ্রতিনিধি দল কোচবিহার-৬১ বিএসএফ ব্যাটালিয়নের আওতাধীন যেসব সীমান্তে কাঁটাতারের বেড়া নেই সেসব এলাকা পরিদর্শন করেন। এরপর ভারতীয় চ্যাংরাবান্ধা বিএসএফ ক্যাম্পে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। বেলা ১১টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত টানা ৯ ঘণ্টাব্যাপী বিজিবি-বিএসএফের যৌথসীমান্ত পরিদর্শন ও পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়।

বিজিবি-বিএসএফের সীমান্ত পরিদর্শন লালমনিরহাট-১৫ বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল গোলাম মোর্শেদ বলেন, বিজিবি-বিএসএফের মধ্যে উভয় দেশের সীমান্ত এলাকার সন্ত্রাসীর তালিকা বিনিময় হয়েছে। কাঁটাতারের বেড়াবিহীন সীমান্তে বিএসএফের বেড়া নির্মাণের প্রস্তাবটি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হবে। তাছাড়া, সীমান্তে অবৈধ অনুপ্রবেশ, মাদক চোরাচালান, নারী-শিশু পাচার ও অবৈধভাবে গরু পারাপার বন্ধ করতে ফলপ্রসু আলোচনা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত