নওগাঁয় মাদক ব্যবসায়ীর যাবজ্জীবন কারাদণ্ড

প্রকাশ : ১০ আগস্ট ২০১৭, ১৬:০৯

নওগাঁ প্রতিনিধি

নওগাঁয় মাদক ব্যবসার অপরাধে আমির আলী (৫২) নামের এক মাদক ব্যবসায়ীকে যাবজ্জীবন বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন বিজ্ঞ আদালত। একই সঙ্গে তাকে ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেওয়া হয়।

বুধবার নওগাঁর অতিরিক্ত দায়রা জজ আদালত-২ এর বিচারক মোঃ মজিবুর রহমান এ রায় দেন। রায় ঘোষণার সময় আসামি পলাতক থাকায় তার অনুপস্থিতিতে রায় দেন আদালত।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, দণ্ডপ্রাপ্ত আসামি আমির আলী চাঁপাইনবাবগঞ্জ জেলার চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার আলাতলী আদর্শ গ্রামের বাশির আলীর ছেলে। ২০১২ সালের ১০ অক্টোবর মাসে নওগাঁ-রাজশাহী মহাসড়কের হাঁপানিয়া এলাকায় যাত্রীবাহী বাস থেকে নওগাঁ জেলার মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের নওগাঁ পরিদর্শক সাইদুর রহমান তাকে আটক করেন। এ সময় তার হাতে থাকা ব্যাগে তল্লাশী করে ৫০ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়।

ওইদিন আমির আলীর বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে নওগাঁ সদর মডেল থানায় মামলা দায়ের করা হয়। দীর্ঘ শুনানি শেষে আসামির বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় তাকে যাবজ্জীবন বিনাশ্রম কারাদণ্ড দেন আদালত।

সরকার পক্ষে মামলাটি পরিচালনা করেন রাষ্ট্রপক্ষের অতিরিক্ত কৌসুলী মোঃ মোজাহার আলী  এবং পলাতক আসামি পক্ষের আইনজীবী ছিলেন মোঃ সিরাজুল ইসলাম।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত