রিশা হত্যা মামলায় সাক্ষ্যগ্রহণ পেছাল

প্রকাশ : ১৭ আগস্ট ২০১৭, ১৮:৪৮

সাহস ডেস্ক

রাজধানীর উইলস লিটল ফ্লাওয়ার স্কুলের অষ্টম শ্রেণির শিক্ষার্থী সুরাইয়া আক্তার রিশার (১৪) হত্যা মামলায় সাক্ষ্য গ্রহণের তারিখ পিছিয়ে আগামী ২৭ আগস্ট ধার্য করেছে আদালত।

আজ বৃহস্পতিবার (১৭ আগস্ট) ঢাকা অষ্টম অতিরিক্ত মহানগর দায়রা জজ আবুল কাশেম এদিন কোনো সাক্ষী না আসায় এ নতুন তারিখ ঠিক করেন।

এর আগে মামলাটিতে ২০ জনের সাক্ষ্য গ্রহণ শেষ হয়েছে। আজ বৃহস্পতিবার (১৭ আগস্ট) শুনানিকালে একমাত্র আসামি ওবায়দুল হককে আদালতে হাজির করা হয়।
মামলাটিতে চলতি বছর ১৭ এপ্রিল আসামির বিরুদ্ধে চার্জগঠন করে বিচার শুরু করে আদালত। এর আগে ২০১৬ সালের ১৪ নভেম্বর মামলাটিতে আদালতে চার্জশিট দাখিল করে রমনা থানার পরিদর্শক (তদন্ত) আলী হোসেন।

মামলাটিতে ২০১৬ সালের ৫ সেপ্টেম্বর আদালতে দোষ স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে আসামি ওবায়দুল।

মামলায় বলা হয়, আসামি ওবায়দুল হক প্রেমের প্রস্তাব দিয়ে বিভিন্ন সময় রিশাকে উত্ত্যক্ত করত। কিন্তু রিশা তাতে রাজি না হওয়ায় রিশা ও তার সহপাঠী মুহতারিফ রহমান রাফিকে নিয়ে গত ২৪ আগস্ট বেলা সোয়া ১২ দিকে উইলস লিটল ফ্লাওয়ার স্কুলে যাওয়ার পথে স্কুল সংলগ্ন ফুটওভার ব্রিজের উপরে পৌছালে আসামি ওবায়দুল রিশাকে হত্যার উদ্দেশে বাম হাতে ও পেটে ছুরি দিয়ে আঘাত করে। পরে গত ২৮ আগস্ট রিশা ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।
ঘটনার পর থেকে ওবায়দুল পলাতক ছিলেন। তাকে ঠাকুরগাঁও দিনাজপুর ও নীলফামারী জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে গত ৩১ আগস্ট নীলফামারীর ডেমরা থানার সোনারগাঁও থেকে গ্রেপ্তার করা হয়। হত্যাকাণ্ডের ঘটনার দিনই রিশার মা তানিয়া রাজধানীর রমনা থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনের ১০ ধারায় এবং দণ্ডবিধির ৩২৪/৩২৬/৩০৭ ধারায় হত্যাচেষ্টা ও গুরুতর আঘাতের অভিযোগে একটি মামলা করেন। রিশা নিহত হওয়ার পর হত্যার অভিযোগে ৩০২ ধারা সংযোজন করা হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত