২ স্কুলছাত্রীকে ধর্ষণের ভিডিও প্রকাশের ঘটনায় মামলা

প্রকাশ : ২০ আগস্ট ২০১৭, ১৮:৪৩

সাহস ডেস্ক

পাবনার সুজানগরে দুই স্কুলছাত্রীকে ধর্ষণ এবং ভিডিও ধারণ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশের অভিযোগে মামলা হয়েছে। আসামিরা হলো- উপজেলার চর ভবনীপুর মাস্টার পাড়ার হযরত আলী, আল আমিন, শাহিন, মিঠুন, পাংকু ও সোহেল রানা।

২০ আগস্ট (রবিবার) বিকালে পাবনা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের ভারপ্রাপ্ত বিচারক অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. ইমরান হোসেন চৌধূরীর আদালতে ওই দুই ছাত্রী বাদি হয়ে মামলা করেন।

বাদির আইনজীবী রাজিউল্লাহ সরদার রঞ্জু জানান, বিচারক মামলা গ্রহণ করে আসামিদের গ্রেপ্তারের আদেশ দিয়েছেন। 

তিনি বলেন, সুজানগর থানা পুলিশ মামলা গ্রহণ না করায় আদালতে মামলাটি দায়ের করা হয়েছে।

মামলার বরাত দিয়ে আইনজীবী রঞ্জু জানান, সুজানগরের স্থানীয় একটি স্কুলের দুই ছাত্রীকে গত ১ অগাস্ট স্কুল থেকে বাড়ি ফেরার পথে হযরত আলী, আল আমিন, শাহিন, মিঠুন, পাংকু ও সোহেল রানা অস্ত্রের মুখে তাদের পার্শ্ববর্তী নিকিরী পাড়ার বাঁশ বাগানে তুলে নিয়ে দলবেঁধে ধর্ষণ এবং তার ভিডিও চিত্র মোবাইল ফোনে ধারণ করে। ঘটনা কাউকে জানানো হলে ধর্ষণের ভিডিও ইন্টারনেটে ছেড়ে দেওয়ার হুমকি দেয় তারা। ঘটনার কয়েক দিন পর ভিডিও চিত্র দেখিয়ে আবার তাদের সঙ্গে যাওয়ার প্রস্তাব দিলে মেয়ে দুইটি তা প্রত্যাখান করে। এরপর তারা ওই ভিডিও ফেইসবুকে আপলোড করলে বিষয়টি জানাজানি হয়। পরে ওই দুই ছাত্রীর অভিভাবকরা থানায় তাদের বিরুদ্ধে মামলা করতে গেলে পুলিশ মামলা গ্রহণ না করে তাদের ফিরিয়ে দেয় বলে অভিযোগ করেন এ আইনজীবী।

তিনি বলেন, পরে বিষয়টি নিয়ে পৌর মেয়রের কাছে ওই দুই ছাত্রীর পরিবার বিচার দাবি করলেও তিনি কৌশলে সালিশী বৈঠকের মাধম্যে সময়ক্ষেপণ করেন। এক পর্যায়ে বাধ্য হয়েই তারা আদালতে মামলা করেন।

মামলা না নেওয়ার বিষয়টি অস্বীকার করে সুজানগর থানার ওসি ওবায়দুল হক বলেন, এ ধরনের কোনো অভিযোগ নিয়ে কেউ আমাদের কাছে আসে নাই। অভিযোগ পেলে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।

বাদির পরিবারের দাবি, ধর্ষকরা সুজানগর পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওহাবের অনুসারী।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত