ঈদুল আজহার ছুটি শেষে কর্মস্থলে ফিরছে মানুষ

প্রকাশ : ০৪ সেপ্টেম্বর ২০১৭, ১৮:৪০

সাহস ডেস্ক

পবিত্র ঈদুল আজহার তিন দিনের ছুটি শেষে কর্মস্থলে ফিরছে মানুষ। আজ সোমবার (৪ সেপ্টেম্বর) অফিস-আদালত খুলেছে এবং কর্মকর্তা-কর্মচারীরা ঈদের শুভেচ্ছা বিনিময় করেছেন।

রাজধানী ঢাকাসহ দেশের সব সড়ক-মহাসড়কে যানবাহনের চাপ কম থাকলেও অনেকেই কর্মস্থলে যোগ দিয়েছেন। তবে অনেকে আজও রাজধানী ছেড়ে গ্রামে গেছেন বলে পরিবহন সংশ্লিষ্টরা জানিয়েছেন।

আজ বাংলাদেশ সচিবালয়ের কর্মকর্তা কর্মচারীদের উপস্থিতি ছিল প্রায় ৭০ শতাংশ। অনেকে ঈদ উপলক্ষে ঐচ্ছিক ছুটি নিয়ে গ্রামের বাড়ি গেছেন। তারা ছুটি শেষে কর্মস্থলে ফিরবেন। 

স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা জানান, এই মন্ত্রণালয়ের প্রায় ৯০ শতাংশ কর্মকর্তা কর্মচারী আজ অফিস করেছেন। সকালে মন্ত্রী সকলের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন। এছাড়া আজ অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, রেলপথ মন্ত্রী মুজিবুল হক ও বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদসহ অনেকেই অফিস করেছেন। 

তবে অধিকাংশ মন্ত্রী প্রতিমন্ত্রী ঢাকার বাইরে নিজ নিজ এলাকায় এলাকাবাসীর সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করছেন। বেশ কয়েকজন মন্ত্রী দেশের বাইরেও অবস্থান করছেন।

এদিকে ট্রেন, বাস ও নৌপথে রাজধানী ছেড়ে যাওয়া মানুষ আবার ঢাকায় ফিরতে শুরু করেছে। মহাসড়কে যানবাহনের চাপ কম থাকায় যাত্রীরা কোনোরকম ভোগান্তি ছাড়াই প্রত্যাশিত গন্তব্যে ফিরতে পারছেন। 

আজ সোমবার রাজধানীর গাবতলী আন্তঃজেলা বাস টার্মিনাল, মহাখালী ও সায়েদাবাদ বাস টার্মিনালে দূর-দূরান্ত থেকে ঢাকায় ফেরা মানুষের ভিড় দেখা যায়।

মহাখালী বাস টার্মিনালের পরিবহন মালিক-শ্রমিকদের প্রতিনিধি ওসমান আলী জানান, এখনো শত শত মানুষ রাজধানী থেকে ঈদের আনন্দ-উৎসবের জন্য গ্রামে যাচ্ছেন। আজও যাত্রীদের অনেক চাপ ছিল বাস টার্মিনালে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত