শিগগিরই দোহাজারি-ঘুমধুম রেললাইন নির্মাণ কাজ শুরু : রেলমন্ত্রী

প্রকাশ : ০৯ সেপ্টেম্বর ২০১৭, ১৮:৫৮

কক্সবাজার প্রতিনিধি

আগামী ২-৩ মাসের মধ্যে দোহাজারি-কক্সবাজার-রামু হয়ে ঘুমধুম পর্যন্ত রেললাইন নির্মাণ কাজ শুরু করা হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী মো. মুজিবুল হক।

তিনি বলেন, কক্সবাজারের পর্যটন শিল্পের উন্নয়ন ও দক্ষিণ চট্টগ্রামের মানুষের উন্নত যোগাযোগ ব্যবস্থার লক্ষ্যে এখানে রেললাইন নির্মাণ প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছিলেন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। এখন তা  বাস্তবায়ন হচ্ছে। তিনি কথা দিয়ে কথা রেখেছেন। আগামীতে নির্বাচনে এখানকার ৪টি আসনে নৌকা প্রতীককে বিজয়ী করে উপহার হিসেবে দিন। 

৯ সেপ্টেম্বর (শনিবার) দুপুর ১২টায় কক্সবাজার রামুর বাইপাস ফুটবল চত্বরে আয়োজিত পথ সভায় তিনি এসব কথা বলেন। 

রেলমন্ত্রী বলেন, যাদের জমি অধিগ্রহণ করা হয়েছে তাদের ন্যায্য অর্থ হস্তান্তর করা হবে। ইতোমধ্যে অধিগ্রহণের জন্য বরাদ্দকৃত অর্থ জেলা প্রশাসকের কাছে জমা করা হয়েছে।

মন্ত্রী রামুতে পৌঁছে প্রস্তাবিত দোহাজারি-কক্সবাজার রেললাইন নির্মাণ প্রকল্পের আওতাধীন রামুতে এলাকা পরিদর্শন করেন।

পরিদর্শন শেষে অনুষ্ঠিত পথসভায় মন্ত্রী আরও বলেন, রেললাইন নির্মাণ হলে এ অঞ্চলের মানুষের আর্থিক, সামাজিক গুরুত্ব ও মর্যাদা বৃদ্ধি পাবে। এখানকার মানুষ স্বল্প খরচে, স্বল্প সময়ে উন্নত যাতায়াতের সুযোগ পাবেন। কক্সবাজারে নির্মিত হবে ঝিনুক আদলের ১৫ হাজার বর্গফুটের দৃষ্টিনন্দন বিশাল স্টেশন।

কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সাংসদ সাইমুম সরওয়ার কমলের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি ছিলেন, দোহাজারি-কক্সবাজার রেল লাইন নির্মাণ প্রকল্পের পরিচালক মো. মুফিজুর রহমান। 

রামু উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা যুবলীগ সভাপতি রিয়াজ উল আলমের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা জাফর আলম চৌধুরী, কক্সবাজার জেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক মুসরাত জাহান মুন্নী, রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহজাহান আলি, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলী হোসেন, রামু কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবদুল হক, আওয়ামী লীগ নেতা ফরিদ আহমদ মাস্টার, চাকমারকুল ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম সিকদার প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত