বিএনপি রোহিঙ্গা ইস্যু পেয়ে খুশি: ওবায়দুল কাদের

প্রকাশ : ১০ সেপ্টেম্বর ২০১৭, ১৪:২৪

সাহস ডেস্ক

প্রতিবেশী রাষ্ট্র ভারত রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের পাশে থাকবে বলে আশা প্রকাশ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, ‘রোহিঙ্গা ইস্যুতে দেশে-বিদেশে, সারা দুনিয়া আজ উদ্বেগ প্রকাশ করছে। ভারতও উদ্বেগ প্রকাশ করেছে। প্রতিবেশী রাষ্ট্র ভারতের এই উদ্বেগ ও আমাদের পাশে থাকা, আমাদের জন্য এই মুহূর্তে খুবই প্রয়োজন।’

মন্ত্রী বলেন, সারাদেশ যখন এই রোহিঙ্গা ইস্যুতে উদ্বিগ্ন, তখন বিএনপি খুশি। কারণ তারা নতুন ইস্যু পেয়েছে।

ওবায়দুল কাদের আজ রবিবার (১০ সেপ্টেম্বর) রাজধানীর মানিক মিয়া এভিনিউতে বিআরটিএ এর মোবাইল কোর্টের কার্যক্রম পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ৭১ সালে মহান মুক্তিযুদ্ধের সময়ে ভারত বাংলাদেশের পাশে ছিল। আমরা আশা করছি, এই মানবিক বিপর্যয় মোকাবেলার দুঃসময়েও ভারতকে পাশে পাবো। 

ওবায়দুল কাদের বলেন, রোহিঙ্গারা স্রোতের মত বাংলাদেশে আসছে। ইতোমধ্যে তিন লাখ চলে এসেছে। জানি না এই স্রোতের ভার কতদিন বহন করতে পারবো। এই বিষয়ে সরকারকে সবার সহযোগিতা করা উচিত।

রোহিঙ্গা ইস্যুতে বিএনপির সমালোচনার জবাবে কাদের বলেন, সরকারকে যখন প্রো-একটিভ বলে জাতিসংঘ প্রশংসা করেছে, তখন একটি দল এর সমালোচনা করছে। মিয়ানমার সরকারের নির্যাতনের ব্যাপারে তারা কোন কথা বলছেন না। তাদের টার্গেট আওয়ামী লীগ সরকার, মিয়ানমার সরকার না।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত