হত্যা মামলায় বাবা-ছেলেসহ ৪ জনের যাবজ্জীবন

প্রকাশ : ১৮ সেপ্টেম্বর ২০১৭, ১৬:৩২

তপু আহম্মেদ

টাঙ্গাইলের দেলদুয়ারের পাঁছ এলাসিন গ্রামের চাঞ্চল্যকর মজনু হত্যা মামলায় বাবা, তিন ছেলেসহ চারজনের যাবজ্জীবন কারাদণ্ড হয়েছে। একই সঙ্গে অসামিদের এক লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

১৮ সেপ্টেম্বর (সোমবার) দুপুরে টাঙ্গাইলের জেলা ও দায়রা জজ মো. রবিউল হাসান এই রায় ঘোষণা করেন। 

দণ্ডপ্রাপ্তরা হলেন- দেলদুয়ার উপজেলার পাঁছ এলাসিন গ্রামের সাগর মিয়া (৬০), তার তিন ছেলে এরশাদ মিয়া (২৮), রাসেদ মিয়া (২৬) ও মনিরুল ইসলাম (২২)।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন পিপি অ্যাডভোকেট আলমগীর খান মেনু। তাকে সহায়তা করেন অতিরিক্ত পিপি মনিরুল ইসলাম খান ও এপিপি মনিরুজ্জামান সেলিম। আসামি পক্ষে ছিলেন, অ্যাডভোকেট আব্দুল বাকী মিয়া।

মামলার অভিযোগ, ২০১৫ সালের ১৮ জুলাই বাড়ির সীমানা সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে দণ্ডিত আসামিরা দেলদুয়ার উপজেলার পাঁছ এলাসিন গ্রামের মজনু মিয়ার বাড়ির ভেতরে গিয়ে তাকে লোহার রড দিয়ে এলোপাথারি আঘাত করে। এতে মজনু মিয়া মারাত্মক আহত হয়। প্রথমে তাকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে ঢাকা নেওয়ার পথে রাস্তায় তার অবস্থা আরও খারাপ হলে সাভার এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মজনু মিয়া মারা যান।

নিহত মজনু মিয়ার স্ত্রী খাদিজা বেগম বাদী হয়ে ঘটনার পরদিন ১৯ জুলাই দেলদুয়ার থানায় একটি মামলা দায়ের করেন। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত