রাবিতে শহীদ রিমু দিবস পালন

প্রকাশ : ২০ সেপ্টেম্বর ২০১৭, ১৩:৪১

রাবি প্রতিনিধি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্রমৈত্রী নেতা জুবায়ের চৌধুরি রিমুর ২৪তম মৃত্যুবার্ষিকী পালন করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রমৈত্রী। 

এ উপলক্ষে ১৯ সেপ্টেম্বর (মঙ্গলবার) সকাল সাড়ে ১০টায় ছাত্রমৈত্রীর দলীয় ট্রেন্ট থেকে একটি শোক র‌্যালি বের হয়ে বিশ্ববিদ্যালয়ের শেরে বাংলা ফজলুল হক হলের সামনে গিয়ে শেষ হয়। সেখানে রিমুর স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ ও এক মিনিট নীরবতা পালন করা হয়।

এসময় বাংলাদেশ ওয়ার্কাস পার্টির সদস্য ও রাজশাহী মহানগর সভাপতি লিয়াকত আলী লিকু, সাধারণ সম্পাদক দেবাশীষ প্রামাণিক দেবু, সম্পাদক মন্ডলীর সদস্য আবদুর রাজ্জাক, আবুল কালাম আজাদ, ছাত্রমৈত্রীর সাবেক নেতা ও রাজশাহী জেলা ওয়ার্কাস পার্টির সভাপতি আশরাফুল হক তোঁতা, রাবি ছাত্রমৈত্রীর সভাপতি প্রদীপ মার্ডি, সাবেক  ছাত্রনেতা মনিরুজ্জামান মনির, ছাত্রনেতা জুয়েল খান, অহিদুর রহমান অহি ও মারুফ খান প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ১৯৯৩ সালের ১৯ সেপ্টেম্বর বহিরাগত সশস্ত্র ক্যাডারদের নিয়ে শেরে বাংলা ফজলুল হক হলে পরিকল্পিত হামলা চালায় শিবির। শিবির সন্ত্রাসীরা পূর্ব পরিকল্পনা অনুযায়ী বিভিন্ন কক্ষে তল্লাশি চালায় এবং বাংলাদেশ ছাত্র মৈত্রীর নেতা কর্মীদের খুঁজে খুঁজে নৃশংসভাবে হাত-পায়ের রগ কেটে দেয়। আহত অবস্থায় পড়ে থাকা রিমুকে কুপিয়ে হত্যা করে। রিমুর  মৃত্যু নিশ্চিত করতে কলিজা বের করে ফেলে শিবির ক্যাডাররা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত