প্রশাসনের হস্তক্ষেপে বাল্যবিয়ে পণ্ড

প্রকাশ : ২৪ সেপ্টেম্বর ২০১৭, ১৪:৪১

কমলগঞ্জ প্রতিনিধি

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার মাধবপুর ইউনিয়নের পারুয়াবিল গ্রামে উপজেলা নির্বাহী কর্মকর্তার হস্তক্ষেপে বাল্যবিয়ের হাত থেকে রক্ষা পেয়েছেন আছিয়া আক্তার নামে এক কিশোরী। 

এ ঘটনায় ২২ সেপ্টেম্বর (শুক্রবার) রাতে থানায় মুচলেখা দিয়ে মাধবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদস্যদের জিম্মায় বর রশীদ মিয়া ও তার বাবা ময়না মিয়া ছাড়া পেলেন।

জানা যায়, শুক্রবার দুপুর ২টায় মাধবপুরের পারুয়াবিল গ্রামের মৃত আরব উল্যার মেয়ে কিশোরী আছিয়া আক্তারের (১৫) সঙ্গে একই ইউনিয়নের মাধবপুর চা বাগানের ময়না মিয়ার ছেলে ট্রলি চালক রশিদ মিয়ার (১৬) সঙ্গে বিয়ের আয়োজন করা হয়েছিল।

পরে কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকবর্তা নির্বাহী হাকিম মোহাম্মদ মাহমুদুল হক পুলিশের একটি দল নিয়ে এ গ্রামে অভিযান চালিয়ে বাল্যবিয়ে বন্ধ করেন।

এদিকে বাল্যবিয়ের চেষ্টার কারণে বর কিশোর রশিদ মিয়া ও তার বাবা ময়না মিয়াকে আটক করে কমলগঞ্জ থানা হাজতে রাখা হয়েছিল। শুক্রবার রাতে মাধবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পুষ্প কুমার কানু ও তার পরিষদের সদস্য এবং গ্রাম পঞ্চায়েতের সদস্যদের উপস্থিতিতে প্রাপ্ত বয়স্ক না হওয়া পর্যন্ত আর বিয়ের উদ্যোগ নিবেন না বলে আটক রশিদ মিয়া ও তার বাবা ময়না মিয়া থানায় একটি মুচলেখা দেয়। পরে জনপ্রতিনিধিদের জিম্মায় তাদের ছেড়ে দেওয়া হয়।

কমলগঞ্জ থানার ওসি মো. বদরুল হাসান ও মাধবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুচলেখায় আটক দুইজনকে ছেড়ে দেওয়ার সত্যতা নিশ্চিত করেছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত