‘একটি মহল প্রধানমন্ত্রীকে হত্যার চক্রান্ত করছে’

প্রকাশ : ২৪ সেপ্টেম্বর ২০১৭, ১৬:২১

সাহস ডেস্ক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘রোহিঙ্গা ইস্যু নিয়ে প্রধানমন্ত্রীর আকাশছোঁয়া জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে দেশি-বিদেশি একটি মতলবি মহল তাকে হত্যার চক্রান্ত করছে।’  

ওবায়দুল কাদের বলেন, ‘এবার জাতিসংঘের অধিবেশনে রোহিঙ্গা ইস্যু নিয়ে প্রতিবাদ আসছে, উৎকণ্ঠা-উদ্বেগ আমরা লক্ষ্য করেছি। এবার জাতিসংঘের মতো ফোরামেও এ বিষয়টিকে নিয়ে গুরুত্বের সঙ্গে আলোচনা হয়েছে। এবার সমস্যার যত দিক, সেব্যাপারে বিশ্বজনমতের আবেগ, উদ্বেগ, প্রতিবাদও সেরকমই সোচ্ছার।’

রবিবার (২৪ সেপ্টেম্বর) সকালে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলা মিলনায়তনে মতবিনিময় ও ত্রাণ বিতরণ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

ত্রাণ কাজের সমন্বয়ের সাথে নিয়োজিত কর্মকর্তাদের নিয়ে মতবিনিময়কালে মন্ত্রী বলেন, এবারের জাতিসংঘ অধিবেশনে রোহিঙ্গা সংকট নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্য ছিল সুস্পষ্ট। প্রধানমন্ত্রীর দেয়া প্রস্তাবগুলোর মধ্যেই রোহিঙ্গা সংকটের সমাধান রয়েছে।

এ সময় ওবায়দুল কাদের ২৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনের সকল আনুষ্ঠানিকতা পরিহার করে সেই অর্থ রোহিঙ্গাদের ত্রাণ সহায়তায় দেয়ার জন্য সারাদেশের নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন।

এর আগে সড়ক পরিবহন মন্ত্রী নাইক্ষ্যাংছড়িতে ত্রাণবাহী ট্রাক উল্টে সড়ক দুর্ঘটনায় নিহত ও আহতদের পরিবারকে রেড ক্রিসেন্টের পক্ষ থেকে নগদ অর্থ সহায়তা প্রদানের পাশাপাশি নিজস্ব তহবিল থেকেও এক লাখ টাকা অনুদান প্রদান করেন। এছাড়া তিনি রোহিঙ্গা শরণার্থীদের মাঝে ত্রাণ বিতরণ করেন।

অনুষ্ঠানে সংসদ সদস্য পঙ্কজ দেবনাথ, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সম্পাদক বাবু সুজিত রায় নন্দী, প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব সাইফুজ্জামান শিখর, বিজিবি’র এরিয়া কমান্ডার লে. কর্নেল আনোয়ারুল আজিম, জেলা প্রশাসক দিলিপ কুমার বণিক, ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগসহ স্থানীয় নেতৃবৃন্দ এবং স্থানীয় প্রশাসন ও বিভিন্ন এনজিও প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত