চট্টগ্রাম আদালতে বোমা হামলার ঘটনায় ৩ জঙ্গির কারাদণ্ড

প্রকাশ : ২৬ সেপ্টেম্বর ২০১৭, ১৭:০৪

সাহস ডেস্ক

চট্টগ্রাম আদালতে দুই বিচারকের এজলাসে বোমা হামলার পৃথক দুটি মামলায় জেএমবির তিন সদস্যকে সাত বছর করে ১৪ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। 

২৬ সেপ্টেম্বর (মঙ্গলবার) দুপুরে অতিরিক্ত চট্টগ্রাম মুখ্য মহানগর হাকিম সাহাদাত হোসেন ভুঁইয়া দুই মামলার রায় ঘোষণা করেন।

দণ্ডিতরা হলেন- জেএমবি চট্টগ্রাম শাখার সাবেক কমান্ডার জাবেদ ইকবাল, শাহাদাত আলী ও জঙ্গি সংগঠনটির বোমা তৈরির কারিগর জাহিদুল ইসলাম মিজান। এর মধ্যে জাবেদ ও শাহাদাত কারাগারে রয়েছেন। অন্যদিকে মিজানকে সাড়ে তিন বছর আগে পুলিশের কাছ থেকে ছিনিয়ে নেয় অন্য জঙ্গিরা।

এ সময় চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে জাবেদ ও শাহাদাতকে আদালতে হাজির করা হয়। পরে কড়া নিরাপত্তা দিয়ে তাদের কারাগারে পাঠানো হয়।

রাষ্ট্রপক্ষের আইনজীবী সাইফুন নাহার জানান, বোমা হামলার দুই মামলায় তিন জঙ্গিকে সাত বছর করে ১৪ বছরের কারাদণ্ড এবং পাঁচ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত।

মামলার অভিযোগ, চট্টগ্রাম আদালতের দ্বিতীয় যুগ্ম জেলা জজ আবু সৈয়দ দিলজার হোসেন এবং মহানগর হাকিম আকরাম হোসেনের এজলাসে ২০০৫ সালের ৩ অক্টোবর দুটি বোমা ছুড়ে মারে জঙ্গিরা। তবে বোমা দুটি বিস্ফোরিত হয়নি। এ ঘটনায় দুটি মামলা হয়। তদন্ত শেষে পুলিশ আদালতে জঙ্গিদের বিরুদ্ধে অভিযোগপত্র জমা দেয়। এরপর ২০০৮ সালের ২৭ জানুয়ারি থেকে দুটি মামলার সাক্ষ্যগ্রহণ শুরু হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত