ডিমলায় মসজিদে আগুন দেওয়ার ঘটনায় আটক ৬

প্রকাশ : ২৭ সেপ্টেম্বর ২০১৭, ১৪:২৩

নীলফামারীর ডিমলায় জমি দিয়ে বিরোধের জের ধরে ওয়াক্তিয়া মসজিদে আগুন দেওয়ার ঘটনায় এলাকাবাসী ৬ জনকে আটক করে পুলিশে দিয়েছে।

তারা হলেন- খগাখড়িবাড়ী ইউনিয়নের দোহলপাড়া গ্রামের মৃত দবির উদ্দিনের পুত্র বেলাল উদ্দিন (২৫) ও আল আমিন (২২), আব্দুল মোতালেবের পুত্র মোকলেছার রহমান (৪০), আব্দুল সাত্তারের পুত্র রাব্বানী (২২) ও একই ইউনয়নের বন্দর খড়িবাড়ী গ্রামের রফিকুল ইসলামের পুত্র এরশাদ হোসেন (২২)।

২৬ সেপ্টেম্বর (মঙ্গলবার) দুপুরে উপজেলার বালাপাড়া ইউনিয়নের শোভানগঞ্জ বালাপাড়া গ্রামে এ ঘটনাটি ঘটে।

জানা যায়, শোভানগঞ্জ বালাপাড়া গ্রামের আফছার আলীর ছেলে জবাইদুল ইসলামে সঙ্গে শোভানগঞ্জ পশ্চিমপাড়া ওয়াক্তিয়া মসজিদ কমিটির দীর্ঘদিন দ্বন্দ্ব চলে আসছিল। মঙ্গলবার জমি দিয়ে দ্বন্দ বাধলে জবায়দুল ইসলামের লোকজন ওয়াক্তিয়া মসজিদটিতে আগুন দিয়ে পুড়ে দেয়। এ সময় এলাকাবাসী জবায়দুল ইসলামের ছোটভাই জাহিরুলের শ্বশুর খগাখড়িবাড়ী ইউনিয়নের দোহলপাড়া গ্রামের মৃত এজাহার উদ্দিনের ছেলে মোবারক হোসেনসহ ৬ জনকে আটক করে।

কমিটির সভাপতি মিজানুর রহমান বলেন, স্থানীয়দের উদ্যোগে ওয়াক্তিয়া মসজিদ ঘরটি নির্মাণ করা হলেও জবায়দুল ইসলামে ২ হাত জায়গা মসজিদে ঢুকে যায়। পরবর্তীতে ডিমলা উপজেলা পরিষদ চেয়ারম্যান তবিবুল ইসলাম পাশ্ববর্তী ১ শতাংশ জমি দেয়। কিন্তু জবায়দুল ইসলাম তার জমিটি দখল করতে গেলে সংঘর্ষ বাধলে তার পরিবারের লোকজন মসজিদ ঘরটিতে আগুন দিয়ে পুড়ে দেয়।

ডিমলা থানার ওসি (তদন্ত) মফিজ উদ্দিন শেখ বলেন, বালাপাড়া ইউনিয়নে ওয়াক্তিয়া মসজিদ পুড়ে দেওয়ার ঘটনায় এলাকাবাসী ৬ জনকে আটক করে পুলিশে দিয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত