মধ্যরাতে মেঘনা নদীতে ইউএনও

প্রকাশ : ০৪ অক্টোবর ২০১৭, ১২:৩৭

মিসু সাহা

মেঘনা নদীতে মা ইলিশ সংরক্ষণ ও উৎপাদন বাড়ানোর লক্ষ্যে ২২ দিনের জন্য সব ধরনের মাছ ধরা নিষিদ্ধ করেছে মৎস্য অধিদপ্তর। এ নিষেধাজ্ঞা অমান্য করে জেলেরা যাতে মা ইলিশ নিধন করতে না পারে এজন্য লক্ষ্মীপুরের রামগতি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আজগর আলী মধ্যরাতে মেঘনা নদীতে অভিযান চালিয়েছেন।

৩ অক্টোবর (মঙ্গলবার) রাত ১১টার থেকে ভোর পর্যন্ত মেঘনা নদীর বিভিন্ন পয়েন্টে তিনি টহল ও মোবাইল কোর্ট পরিচালনা করেন। এর আগে গত ১ অক্টোবর রাত ১২টা থেকে ভোর পর্যন্ত একইভাবে মেঘনা বিভিন্ন পয়েন্টে মা ইলিশ রক্ষায় তিনি তৎপর ছিলেন।

রামগতি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আজগর আলী বলেন, আমরা বিভিন্ন মাছঘাটে অভিযানের পূর্বে সচেতনতামূলক সভা করেছি, জেলেদের সর্তক করেছি। এছাড়া নিষেধাজ্ঞা অমান্যকারীদের জেল দিয়েছি। যার ফলে নদী এখন জেলে শূন্য। এরপরেও জেলেরা যাতে রাতে নদীতে ইলিশ শিকার করতে না পারেন সে লক্ষ্যে টহল ও মোবাইল কোর্ট পরিচালনা করি। প্রশাসন, পুলিশ, কোস্টগার্ড ও মৎস্য বিভাগ ইলিশের উৎপাদন বৃদ্ধিতে তৎপর রয়েছে।

এসময় অভিযানে মৎস্য কর্মকর্তা মো. জসিম উদ্দিন, উপজেলা ভেটেনারি সার্জন আবদুর ছাত্তার বেগ, উপজেলা সমবায় কর্মকর্তা আব্দুছ সহিদ ভূঁঞা ও পুলিশ ছিলেন। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত