জঙ্গিদের আত্মসমর্পণের আহ্বান জানানো হবে: পুলিশ সুপার

প্রকাশ : ০৯ অক্টোবর ২০১৭, ১২:০৪

সাহস ডেস্ক

যশোরের পুলিশ সুপার আনিসুর রহমান বলেন, যশোর ঘোপ নওয়াপাড়া রোডে জামে মসজিদের পেছনের একটি চারতলা বাড়িতে থাকা জঙ্গি আস্তানার সবাইকে প্রথমে আত্মসমর্পণের আহ্বান জানানো হবে। এ সময় কয়েকটি মিডিয়ার সাংবাদিকদের সঙ্গে নেওয়া হবে। তবে সবাইকে নেওয়া সম্ভব হবে না।

আজ সোমবার (৯ অক্টোবর) বেলা ১০টার দিকে সাংবাদিকদের তিনি এ তথ্য জানান। এর পরপরই সোয়াত টিমের একটি গাড়ি গলির ভেতর প্রবেশ করতে দেখা গেছে। এছাড়া একটি অ্যাম্বুলেন্স পুলিশ হাসপাতালের সামনের রাস্তায় রাখা আছে।

জামে মসজিদের পেছনে থাকা ওই চারতলা বাড়িটির মালিক যশোর জিলা স্কুলের শিক্ষক হায়দার আলী।  

উল্লেখ্য, রবিবার (৮ অক্টোবর) দিবাগত রাত দুইটা থেকে যশোর ঘোপ নওয়াপাড়া রোডে জামে মসজিদের পেছনের একটি চারতলা বাড়ি ঘিরে রাখে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এরপর সেখানে কাউকে প্রবেশ করতে দেওয়া হয়নি।

পুলিশ বলছে, এই বাড়িতে গুলশানের হোলি আর্টিজান রেস্তোরাঁয় হামলার সঙ্গে জড়িত ও পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত জঙ্গি নুরুল ইসলাম মারজানের বোন থাকতে পারেন। 

বাড়ির মালিক শিক্ষক হায়দার আলী সাংবাদিকদের বলেন, ‘আমার স্ত্রী ইসমত আরা বাবলী। তারা তিন বোন। পৈত্রিক সূত্রে আমার স্ত্রী ওই বাড়ির দ্বিতীয় তলায় দুটি ফ্লাট পেয়েছেন। সেখানে দুটি পরিবার ভাড়া থাকে। আমি পাশে আরেকটি বাড়িতে ভাড়া থাকি। আজ ভোর চারটার দিকে আমি এক আত্মীয়ের মাধ্যমে জানতে পারি বাড়িটি ঘিরে রেছে পুলিশ। খবর পেয়ে চলে আসি। কিন্তু আমাকে বাড়িতে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না।’

তিনি আরও বলেন, ‘ধারণা করছি বাসার পশ্চিম পাশের ফ্লাটের ভাড়াটিয়া মশিয়ার রহমান ও তার পরিবারকে সন্দেহ করা হচ্ছে। মশিয়ার রহমানের বাড়ি কুষ্টিয়ায়। তিনি একটি হারবাল কোম্পানিতে চাকরি করেন। তিন সন্তান ও স্ত্রী নিয়ে বাসা ভাড়া করে থাকেন মশিয়ার রহমান।’

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম আজমল হুদা বলেন, জঙ্গি আছে বলে ঢাকা থেকে তথ্য দেওয়ার পর ওই বাড়ি ঘিরে রাখা হয়। সকালে কাউন্টার টেররিজম ইউনিট ও সোয়াটের একটি দল যশোর এসে পৌঁছেছে। তারা অভিযানে অংশ নেবে। বাড়িটির মালিক হায়দার আলী যশোর জিলা স্কুলের শিক্ষক।

সাহস২৪.কম/মশিউর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত