পাবনায় হত্যার দায়ে ৬ জনের যাবজ্জীবন

প্রকাশ : ১২ অক্টোবর ২০১৭, ১৬:২১

সাহস ডেস্ক

পাবনায় ১২ বছর আগে এক মুদি দোকানিকে হত্যার দায়ে ছয়জনকে যাবজ্জীবন দিয়েছে আদালত। মামলার সাজাপ্রাপ্ত আসামিরা সবাই পলাতক।

পাবনার জেলা ও দায়রা জজ লিয়াকত আলী মোল্লা এ রায় ঘোষণা করেন।

যাবজ্জীবন সাজা প্রাপ্তরা হলেন - সদর উপজেলার ভাড়ারা ইউনিয়নের বকশীপুর গ্রামের আব্দুল হামিদ খাঁর ছেলে আতিক হোসেন (৩৮), গয়েশপুর ইউনিয়নের হরিনারায়ণপুর গ্রামের তাহের আমিনের ছেলে মকবুল হোসেন (৫৫), জোতগড়ি জালালপুর গ্রামের আব্দুস ছাত্তারের ছেলে আসলাম উদ্দিন (৩৭), জালালপুর গ্রামের রশিদের ছেলে জামাল হোসেন, একই গ্রামের ইব্রাহীমের ছেলে শাহজাহান ওরফে কালাই (৩৫) ও মনোহরপুর গ্রামের আব্দুল গফুরের ছেলে তোরাব হোসেন ওরফে তুরি কানা (৫৫)।

সরকারপক্ষের আইনজীবী খন্দকার আহমেদ রকিব বলেন, ২০০৫ সালের ২৬ ফেব্রুয়ারি সদর উপজেলার জালালপুর বাজারে সবার সামনে মুদি দোকানি তারেক আলীকে কুপিয়ে ও গুলি করে হত্যা করা হয়।

এ ঘটনায় তার ভাই হারুন খাঁ বাদী হয়ে সদর থানায় ১২ জনকে আসামি দেখিয়ে হত্যামামলা দায়ের করেন। পুলিশ ১১ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দেয় আদালতে।

আইনজীবী রকিব বলেন, ১১ জনের মধ্যে আদালত ছয়জনকে যাবজ্জীবন ও তিনজনকে বেকসুর খালাস দিয়েছে, আর ‘বন্দুকযুদ্ধে’ মৃত্যু হয়েছে দুইজনের। এ মামলার কোনো আসামি কখনও গ্রেপ্তার হয়নি।

সাহস২৪.কম/মশিউর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত