রাজশাহীতে ওষুধ তৈরির রাসায়নিক খেয়ে ৩ জনের মৃত্যু

প্রকাশ : ১২ অক্টোবর ২০১৭, ১৭:২২

সাহস ডেস্ক

রাজশাহীর গোদাগাড়ীতে ওষধ তৈরীর কাজে ব্যবহৃত তরল রাসায়নিক পদার্থ পান করে তিনজনের মৃত্যু হয়েছে। অসুস্থ্য হয়েছেন আরও সাতজন। এদের মধ্যে ছয়জনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেয়া হচ্ছে। অপর দুইজনকে স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়। 

মৃত তিনজন হলেন, গোদাগাড়ী উপজেলার রিশিকুল ইউনিয়নের চব্বিশনগর ডাইংপাড়া গ্রামের মৃত তোফিজুল ইসলামের ছেলে বকুল হোসেন (৩৮) ও ইউসুফ আলীর ছেলে তোহিজুল ইসলাম (২৫), সিরাজুল ইসলামের ছেলে দুলাল (২৫)।

তারা সবাই রাজশাহী নগরীর সপুরা এলাকার ‘টিম ফার্মাসিউটিক্যাল’ নামের একটি ওষুধ কারখানার কর্মী ছিলেন।

আজ বৃহস্পতিবার (১২ অক্টোবর) রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে তাদের মৃত্যু হয় বলে গোদাগাড়ী থানার ওসি হিপজুর আলম মুন্সি জানান।

তিনি বলেন, মঙ্গলবার (১০ অক্টোবর) তারা কাজ থেকে ফেরার সময় ওষুধ ওয়াশে ব্যবহৃত এক ধরনের রাসায়নিক বোতলে করে বাড়ি নিয়ে যায়। রাতে কোমল পানীয়র সঙ্গে মিশিয়ে তা পান করে। এ পর থেকে একে একে অসুস্থ হয়ে পড়ে।

বুধবার (১১ অক্টোবর) রাতে তারা বেশি অসুস্থ হয়ে পড়লে বৃহস্পতিবার (১২ অক্টোবর) ভোরে আটজনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। এদের মধ্যে দুইজনকে হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। বাকি ছয়জনকে হাসপাতালে ভর্তি করার পর বেলা আড়াইটার দিকে আরেকজনের মৃত্যু হয় বলে হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক জালাল উদ্দিন জানান।

 তিনি বলেন, বিষক্রিয়ায় তারা অসুস্থ হয়ে পড়েছে। তবে কোন ধরনের বিষক্রিয়ায় তারা অসুস্থ হয়েছেন তা পরীক্ষার পর বলা যাবে। 

অসুস্থদের পরিবারের বরাত দিয়ে রিশিকুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহিদুল ইসলাম বলেন, এনার্জি পাওয়ারার জন্য এর আগেও তারা ওই রাসায়নিক কারখানায় পানির সঙ্গে মিশিয়ে পান করেছে। কিন্তু এবার তারা চুরি করে বোতলে ভরে বাড়ি নিয়ে আসে এবং কোমল পানীয়তে মিশিয়ে পান করে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত