পানির নিচ থেকে ২৪ ঘণ্টা পর জীবিত উদ্ধার

প্রকাশ : ১৩ অক্টোবর ২০১৭, ১২:৩৫

সাহস ডেস্ক

নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীতে ডুবে যাওয়া একটি বাল্কহেডের ভেতর থেকে ২৪ ঘণ্টারও বেশি সময় পর সোহাগ হাওলাদার (৩৫) নামে এক ইঞ্জিন সহকারীকে জীবিত উদ্ধার করেছেন ডুবুরিরা।

১২ অক্টোবর (বৃহস্পতিবার) বিকাল ৪টায় তাকে উদ্ধার করে নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। তিনি এখন সুস্থ আছেন বলে চিকিৎসক জানিয়েছেন।  

নারায়ণগঞ্জ নৌ পুলিশের পরিদর্শক আবু তাহের জানান, বুধবার দুপুরে বন্দর উপজেলার ২ নম্বর ঢাকেশ্বরী সোনাচড়া এলাকায় বিআইডব্লিউটিসির ডকইয়ার্ডের সামনে ডুবে যাওয়া যশোর ফেরির সঙ্গে ধাক্কা লেগে ‘এমভি মুছাপুর’ নামের বালুবোঝাই বাল্কহেডটি ডুবে যায়।

এ সময় বাল্কহেডের চালকসহ অন্যান্য লোকজন সাঁতরে তীরে উঠতে পারলেও বাল্কহেডের ইঞ্জিন রুমে থাকা গিজারম্যান  সোহাগ আটকা পড়ে পানির নীচে তলিয়ে যান।

তাহের জানান, বুধবার বিকাল থেকে ফায়ার সার্ভিস ও বিআইডব্লিউটিএ এর ডুবুরি দল সোহাগ হওলাদারকে উদ্ধারের চেষ্টা করে ব্যর্থ হয়। সন্ধ্যা ৭টায় উদ্ধার অভিযান সমাপ্ত করে। পরে বেসরকারি ডুবুরি দলকে উদ্ধার তৎপরতার জন্য নিয়োগ করা হয়। বৃহস্পতিবার বিকাল ৪টায় বেসরকারি ডুবুরি দলের সদস্য জাহাঙ্গীর আলম সিকদার বাল্কহেডের ভেতর থেকে জীবিত  অবস্থায় সোহাগকে উদ্ধার করে নিয়ে আসেন।

উদ্ধার হওয়া সোহাগ বলেন, আমি ডুবে যাবার পর থেকেই ইঞ্জিন রুমে আটকা পড়ি। আমি সেখানে শুধুই আল্লাহর নাম  জপছিলাম। সারারাত আল্লাহর নাম নিয়েছি। বিকালের দিকে আমার জ্ঞান যায় যায় অবস্থা- এমন সময় আমাকে উদ্ধার  করেন ডুবুরিরা।

সাহস২৪.কম/ জুয়েনা / আল মনসুর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত