দরকার হলে নিজ অর্থে হবে যমুনার বাঁধ : হিরা

প্রকাশ : ১৩ অক্টোবর ২০১৭, ২০:১৫

সোহাগ লুৎফুল কবির

সিরাজগঞ্জের এনায়েতপুর থানার ব্রাহ্মণ গ্রাম থেকে শাহজাদপুর উপজেলার জালালপুর ইউনিয়নের হাটপাঁচিল পর্যন্ত ৫ কিলোমিটার যমুনায় তীব্র ভাঙ্গন পরিদর্শনে আসেন পানি সম্পদ প্রতিমন্ত্রী মোহাম্মদ নজরুল ইসলাম হিরা বীর প্রতীক।

শুক্রবার সফরে তিনি বলেন, অতিদ্রুত এই ভাঙ্গন রোধে আমরা ব্যবস্থা গ্রহণ করবো। বিশ্ব ব্যাংকের অর্থায়নে না হলেও দরকার হলে নিজ অর্থে বাঁধ নির্মাণ করবো।

দেড় সপ্তাহ যাবৎ ভাঙ্গনের কারণে নদীতে চলে গেছে ৫টি ধর্মীয় প্রতিষ্ঠান, ২টি শিক্ষা প্রতিষ্ঠান, ৩ শতাধিক ঘরবাড়ি এবং হাজার হাজার একর ফসলী জমি। ভাঙ্গনের ঝুঁকিতে রয়েছে তাঁত সমৃদ্ধ এ অঞ্চলের গুরুত্বপূর্ণ একটি কাপড়ের হাঁট, ৬টি শিক্ষা প্রতিষ্ঠান, প্রায় ২০ হাজার ঘরবাড়ী, বহু তাঁত কারখানা।

এ সময় মন্ত্রীর সফরসঙ্গী হিসেবে উপস্থিত ছিলেন , সিরাজগঞ্জ-৬ শাহজাদপুর আসনের মাননীয় সংসদ সদস্য হাসিবুর রহমান স্বপন, সিরাজগঞ্জ জেলা প্রশাসক কামরুন নাহার সিদ্দীকা, পানি উন্নয়ন বোর্ডের পশ্চিম অঞ্চলের এডিজি মোহাম্মদ মোসাতেক হোসেন, পশ্চিম অঞ্চের প্রধান প্রকৌশলী মোহাম্মদ আলী, শাহজাদপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আজাদ রহমান শাহজাহান, উপজেলা নির্বাহী কর্মকর্তা শেহেলী লায়লা প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত