সংবাদ সম্মেলনে আসছেন আইনমন্ত্রী

প্রকাশ : ১৪ অক্টোবর ২০১৭, ১৮:৩১

সাহস ডেস্ক

রাষ্ট্রপতির কাছে ছুটির আবেদনে অসুস্থতার কথা লেখা থাকলেও বিদেশ যাওয়ার আগে প্রধান বিচারপতি এস কে সিনহা তা অস্বীকার করায় পক্ষে-বিপক্ষে বিতর্কের মধ্যে সংবাদ সম্মেলনে আসছেন আইনমন্ত্রী আনিসুল হক।

আগামিকাল রবিবার (১৫ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় সচিবালয়ে আইনমন্ত্রীর কার্যালয়ে ওই সংবাদ সম্মেলনে উপস্থিত হতে সাংবাদিকদের কাছে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় থেকে শনিবার (১৪ অক্টোবর) একটি আমন্ত্রণপত্রও পাঠানোও হয়েছে।

এতে বলা হয়, আপনার সদয় অবগতির জন্য জানানো যাচ্ছে যে, আইন, বিচার ও সংসদ বিষয়ক মাননীয় মন্ত্রী আসিনুল হক ১৫ অক্টোবর বেলা সাড়ে ১১টায় সচিবালয়ে তার অফিস কক্ষে সাম্প্রতিক বিভিন্ন ইস্যু নিয়ে সাংবাদিকদের ব্রিফ করবেন।

সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের রায় নিয়ে ক্ষমতাসীনদের সমালোচনার মুখে থাকা প্রধান বিচারপতি সিনহার ছুটির খবর সম্প্রতি প্রকাশ পাওয়ার পর তা নিয়ে তুমুল আলোচনা চলছিল।

অসুস্থতার কারণে প্রধান বিচারপতি দীর্ঘ ছুটিতে গেছেন বলে তার ছুটির আবেদন দেখিয়ে আইনমন্ত্রীর পক্ষ থেকে বলা হলেও শুক্রবার বিদেশ যাওয়ার আগে বিচারপতি সিনহা সাংবাদিকদের বলেন, অসুস্থতা নয়, সরকারের আচরণে বিব্রত হয়ে তিনি ছুটি নিয়েছেন।

সিঙ্গাপুর এয়ালাইন্সের ফ্লাইট এসকিউ ৪৪৭ এ শুক্রবার রাত ১১টা ৫৭ মিনিটে অস্ট্রেলিয়ার উদ্দেশে ঢাকা ছাড়েন প্রধান বিচারপতি। সেখানে তিনি তার মেয়ে সূচনা সিনহার বাসায় উঠবেন বলে সুপ্রিম কোর্টের কর্মকর্তারা জানিয়েছেন।

ঢাকা ছাড়ার আগে নিজ বাসভবনের সামনে সিনহা সাংবাদিকদের বলেন, আমার দৃঢ় বিশ্বাস, সরকারের একটি মহল আমার রায়কে ভুল ব্যাখ্যা প্রদান করে পরিবেশন করায় মাননীয় প্রধানমন্ত্রী আমার প্রতি অভিমান করেছেন, যা অচিরেই দূরীভূত হবে বলে আমার বিশ্বাস।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত