ইসির সঙ্গে সংলাপে বসেছে বিএনপি

প্রকাশ : ১৫ অক্টোবর ২০১৭, ১১:৩৮

সাহস ডেস্ক

একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে বিএনপির সঙ্গে সংলাপে বসেছে নির্বাচন কমিশন (ইসি)। নিবন্ধিত ৪০টি রাজনৈতিক দলের সঙ্গে ধারাবাহিক সংলাপের অংশ হিসেবেই এ আলোচনা হবে। আর ১৮ অক্টোবর সকাল ১১টায় আওয়ামী লীগের সঙ্গে সংলাপে বসবে ইসি।

আজ রবিবার (১৫ অক্টোবর) বেলা পৌনে ১১টার দিকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে প্রতিনিধিদল রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে পৌঁছায়। বেলা ১১টার দিকে এই সংলাপ শুরু হয়।

বিএনপির প্রতিনিধিদলে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়াও দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, গয়েশ্বর চন্দ্র রায়, তরিকুল ইসলাম, লেফটেন্যান্ট জেনারেল (অব.) মাহবুবুর রহমান, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, মির্জা আব্বাস, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, সাবেক সচিব আবদুল হালিম, ক্যাপ্টেন সুজাউদ্দিন, সাবেক শিক্ষক ও অর্থনীতিবিদ অধ্যাপক ড. মাহবুব উল্লাহ উপ‌স্থিত র‌য়ে‌ছেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ইসি ঘোষিত কর্মপরিকল্পনা অনুযায়ী এ সংলাপ অনুষ্ঠিত হচ্ছে। গত ৩১ জুলাই নাগরিক সমাজের প্রতিনিধি, ১৬ ও ১৭ আগস্ট গণমাধ্যমের প্রতিনিধিদের সঙ্গে সংলাপ করে ইসি। ২৪ আগস্ট থেকে নিবন্ধিত ৪০টি রাজনৈতিক দলের সঙ্গে ধারাবাহিক সংলাপ শুরু করে ইসি। এ পর্যন্ত ৩২টি রাজনৈতিক দলের সঙ্গে সংলাপ করেছে তারা।

আগামীকাল সকাল ১১টায় কৃষক শ্রমিক জনতা লীগ ও বিকাল ৩টায় বাংলাদেশের সাম্যবাদী দল (এমএল), ১৮ অক্টোবর সকাল ১১টায় আওয়ামী লীগ, ১৯ অক্টোবর সকাল ১১টায় জাতীয় পার্টি (জেপি) ও বিকাল ৩টায় লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) সঙ্গে কমিশন সংলাপে বসবে।

আর ২২ অক্টোবর নির্বাচন পর্যবেক্ষক, ২৩ অক্টোবর নারীনেত্রী এবং ২৪ অক্টোবর নির্বাচন বিশেষজ্ঞদের সঙ্গে সংলাপ সূচি নির্ধারণ করেছে ইসি। বাসস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত