সুপ্রিম কোর্টের ৯ কর্মকর্তাকে বদলীকৃত কর্মস্থলে যোগদানের নির্দেশ

প্রকাশ : ১৮ অক্টোবর ২০১৭, ১৩:৩৭

সাহস ডেস্ক

সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল, রেজিস্ট্রার, অতিরিক্ত রেজিস্ট্রার, ডেপুটি রেজিস্ট্রারসহ ৯ কর্মকর্তাকে ২২ অক্টোবর অপরাহ্নে বর্তমান পদের দায়িত্বভার অর্পণ করে অবিলম্বে বদলীকৃত কর্মস্থলে যোগদানের নির্দেশ দেয়া হয়েছে।

সুপ্রিম কোর্টের এক বিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়। যা সুপ্রিম কোর্টের ওয়েবসাইটেও প্রকাশ করা হয়েছে। সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল, রেজিস্ট্রার, অতিরিক্ত রেজিস্ট্রার, ডেপুটি রেজিস্ট্রার যারা জেলা জজ, অতিরিক্ত জেলা জজ, যুগ্ম জেলা জজ ও সমপর্যায়ের কর্মকর্তা তাদের মধ্যে ৯ কর্মকর্তাকে বদলীকৃত স্থানে যোগদান সংক্রান্ত নির্দেশ দিয়ে এ বিজ্ঞপ্তি জারি করা হয়।

এর মধ্যে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল সৈয়দ আমিনুল ইসলামকে ঢাকায় ( প্রেষণে) নূন্যতম মজুরি বোর্ডের চেয়ারম্যান, হাইকোর্টের রেজিস্ট্রার মো. আবু সৈয়দ দিলজার হোসেনকে ঢাকার বিশেষ জজ -৩ এর বিচারক, অতিরিক্ত রেজিস্ট্রার (জেলা জজ) মো. যাবিদ হোসাইনকে রংপুরের নারী-শিশু নির্যাতন দমন ট্রইব্যুনালের বিচারক, (জেলা জজ),অতিরিক্ত রেজিস্ট্রার (বিচার ও প্রশাসন) মো. সাব্বির ফয়েজকে লালমনিরহাটের অতিরিক্ত জেলা ও দায়রা জজ, বিশেষ কর্মকর্তা এ, ই, এম ইসমাঈল হোসেনকে বরগুনাতে অতিরিক্ত জেলা ও দায়রা জজ, প্রধান বিচারপতির একান্ত সচিব মোহাম্মদ আনিসুর রহমানকে পঞ্চগড় জেলার অতিরিক্ত জেলা ও দায়রা জজ, ডেপুটি রেজিস্ট্রার মোহাম্মদ কামাল হোসেন শিকদারকে চুয়াডাঙ্গার যুগ্ম জেলা ও দায়রা জজ, ডেপুটি রেজিস্ট্রার (প্রশাসন ও বিচার) মো. আজিজুল হককে ঠাকুরগাঁওয়ের যুগ্ম জেলা ও দায়রা জজ এবং ডেপুটি রেজিস্ট্রার বেগম ফারজানা ইয়াসমিনকে পিরোজপুরের যুগ্ম জেলা ও দায়রা জজ হিসেবে বদলী করা হয়েছে। 

সুপ্রিম কোর্টের পরামর্শ অনুসারে এ বদলী সংক্রান্ত প্রজ্ঞাপন গত ১৫ অক্টোবর আইন মন্ত্রাণলায় জারি করে।

এদিকে গতকাল ১৭ অক্টোবর আপিল বিভাগের রেজিস্ট্রার জাকির হোসেনকে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেলের দায়িত্ব দিয়েছেন দায়িত্বপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞা। এ সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করে সুপ্রিম কোর্ট প্রশাসন। যা সুপ্রিম কোর্টের ওয়েবসাইটেও প্রকাশ করা হয়।

আপিল বিভাগের ডেপুটি রেজিস্ট্রার জেমস্ রিচার্ড ক্রুশ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘প্রধান বিচারপতির কার্যভার পালনরত বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞা আপিল বিভাগের রেজিস্ট্রার জাকির হোসেনকে পুনরাদেশ না দেয়া পর্যন্ত নিজ দায়িত্বের অতিরিক্ত সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেলের দায়িত্ব (ভারপ্রাপ্ত) পালনের আদেশ দিয়েছেন’। ‘জনস্বার্থে জারিকৃত এ আদেশ আগামী ২২ অক্টোবর (অপরাহ্ন) থেকে কার্যকর হবে’।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত