মানবতাবিরোধী আসামী মোফাজ্জলকে আটক দেখাতে নির্দেশ

প্রকাশ : ১৮ অক্টোবর ২০১৭, ১৭:৫৩

সাহস ডেস্ক

ময়মনসিংহের ত্রিশাল উপজেলার মোফাজ্জল হোসেনকে মানবতাবিরোধী অপরাধের মামলায় আটক দেখানোর (শ্যো’ন অ্যারেস্ট) নির্দেশ দিয়েছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল। ট্রাইব্যুনালের চেয়ারম্যান বিচারপতি মো. শাহিনুর ইসলামের নেতৃত্বে তিন সদস্যের বিচারিক প্যানেল আজ প্রসিকিউশনের আবেদন গ্রহণ করে এ আদেশ দেয়।

ত্রিশাল উপজেলার দেওপাড়া এলাকার সামসুল হক বাচ্চু একটি হত্যা মামলায় গত ১২ জানুয়ারি এবং তালতলা এলাকার মোফাজ্জল হোসেন ভিন্ন একটি মামলায় গত ২৮ জুলাই গ্রেপ্তার হন। এর মধ্যে প্রসিকিউশনের আবেদনের প্রেক্ষিতে মানবতাবিরোধী অপরাধ মামলায় গত ২৮ এপ্রিল সামসুল হক বাচ্চুকেও শ্যো’ন অ্যারেস্ট দেখানো হয়েছে। 

হত্যা মামলায় আটক মোফাজ্জল হোসেনকেও মানবতাবিরোধী অপরাধের মামলায় গ্রেপ্তার দেখাতে আবেদন জানিয়ে আজ বুধবার (১৮ অক্টোবর) ট্রাইব্যুনালে আবেদন করে প্রসিকিউশন। প্রসিকিউটর জেয়াদ আল মালুম ও রেজিয়া সুলতানা চমন বিষয়টির ওপর শুনানি করেন।

প্রসিকিউটর রেজিয়া সুলতানা চমন সাংবাদিকদের বলেন, মুক্তিযুদ্ধ চলাকালে তিনটি হত্যাকাণ্ডের সঙ্গে মোফাজ্জল হোসেনের সম্পৃক্ততা পেয়েছে তদন্ত সংস্থা। এ কারণে তাকে মানবতাবিরোধী অপরাধের মামলায় গ্রেপ্তার দেখানোর আবেদন করা হয়।

এ মামলার তদন্ত কর্মকর্তা (আইও) মতিউর রহমান বলেন, গত ২৬ জানুয়ারি থেকে মানবতাবিরোধী অপরাধের এ মামলাটির তদন্ত শুরু হয়। এখন পর্যন্ত দু’জনের সম্পৃক্ততা পাওয়া গেছে। এরমধ্যে একজন হলেন সামসুল হক বাচ্চু আর অন্যজন হলেন মোফাজ্জল হোসেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত