টানা বৃষ্টিতে খুলনার জনজীবন বিপর্যস্ত

প্রকাশ : ২১ অক্টোবর ২০১৭, ১৬:২৮

সাহস ডেস্ক

বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের কারণে বৃহস্পতিবার রাত থেকে টানা বৃষ্টিপাতে থমকে গেছে খুলনাবাসীর স্বাভাবিক জীবন। পানিতে তলিয়ে গেছে শহরের রাস্তাঘাট। জলাবদ্ধতায় ভোগান্তিতে পড়েছে নগরবাসী। বৃহস্পতিবার রাত ৯টা থেকে শনিবার সকাল ৯টা পর্যন্ত খুলনায় ২২৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

খুলনা আঞ্চলিক আবহাওয়া অফিসের সিনিয়র আবহাওয়াবিদ আমিরুল আজাদ জানান, মংলা বন্দরকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত এবং নৌবন্দরগুলোকে দুই নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়।

খালিশপুর লাল হাসপাতাল সড়কের পিপলস গোল চত্বর থেকে মানসী বিল্ডিং মোড় পর্যন্ত ড্রেনেজ ব্যবস্থা ভালো না থাকায় সড়কটির বেশির ভাগ অংশ পানিতে ডুবে যায়। আনন্দ মাল্টি মিডিয়া স্কুলের সামনের সড়ক, জোড়াগেট বিমানের সামনের পুরাতন যশোর রোডসহ পানিতে ডুবে গেছে শহরের অলিগলিগুলো।

মৌলভীপাড়া, মিয়াপাড়া পাইপের মোড়, টুটপাড়া কবরখানা প্রধান সড়ক, হাজী মহসিন রোড, আহসান আহম্মেদ রোড, বাবু খান রোড, রয়্যাল মোড়, সাতরাস্তার মোড়, ময়লাপোতা মোড়, দোলখোলা মোড়, কেডিএ এভিনিউ সড়ক ঘুরে জলজট দেখা গেছে। জলাবদ্ধতার কারণে কেডিএ এভিনিউ সড়কে উল্টো পথে যানবাহন চলতে দেখা গেছে।

সরেজমিনে দেখা যায়, জলজটের কারণে প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হচ্ছেন না কেউ। এ কারণে যাত্রী সংকটে পড়েছেন ইজিবাইক চালকরা। তবে সুযোগ বুঝে অতিরিক্ত ভাড়া আদায় করে নিচ্ছেন রিক্সা চালকরা। এছাড়া প্রবল বর্ষণে শীতকালীন শাক-সবজির বীজতলা ক্ষতিগ্রস্ত হতে পারে বলে আশঙ্কা করছেন কৃষকরা।

শুক্রবার দিনভর বৃষ্টির কারণে ভোগান্তিতে পড়তে হয় খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার্থীদের। গাজীপুরের কাপাসিয়া থেকে কুয়েটে পরীক্ষার জন্য ছেলেকে নিয়ে আসা সাইফুল ইসলাম শাহীন বলেন, ‘টানা বৃষ্টির কারণে যানবাহন সংকট দেখা দিয়েছে। ফলে যাতায়াতে খুব কষ্ট হয়েছে।’ 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত