মুগদায় খালে পড়ে নিখোঁজ শিশুর লাশ উদ্ধার

প্রকাশ : ২১ অক্টোবর ২০১৭, ১৮:৪৭

সাহস ডেস্ক

রাজধানীর মুগদায় মদিনাবাগ খালে পড়ে নিখোঁজের ছয় দিন পর তিন বছরের শিশু হৃদয়ের লাশ উদ্ধার করা হয়েছে।   

২১ অক্টোবর (শনিবার) দুপুর আড়াইটার দিকে শিশুটির লাশ উদ্ধার করে ফায়ার সার্ভিসের কর্মীরা। এর আগে গত ১৫ অক্টোবর সাঁকো থেকে খালে পড়ে নিখোঁজ হয় শিশু হৃদয়।  

ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক মো. সালাউদ্দিন জানান, শনিবার দুপুরে খালের ময়লার নিচে শিশুটির লাশ পাওয়া যায়। শিশুটি নিখোঁজ হওয়ার পর থেকে প্রতিদিনই আমাদের উদ্ধার অভিযান চলছিল। তবে খালে প্রচুর ময়লা থাকায় অভিযান চালাতে সমস্যা হয়েছে। এরপরও চেষ্টা অব্যাহত ছিল। 

এদিকে শিশু হৃদয় নিখোঁজের ঘটনায় ২০ অক্টোবর (শুক্রবার) তার মা রোজিনা বেগম বাদী হয়ে মান্ডা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলমাসসহ পাঁচ জনের নাম উল্লেখ করে মুগদা থানায় ফৌজদারি কার্যবিধির ৩০৪ ধারায় একটি মামলা দায়ের করেন। 

রোজিনার অভিযোগ, নিখোঁজের পরপর একমাত্র শিশু সন্তান হৃদয়কে উদ্ধারে ওয়াসা ও সিটি করপোরেশনকে জানানো হলেও তারা কোনও সহযোগিতা করেননি।

মুগদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এনামুল হক জানান, শিশু হৃদয়ের বাবা কামাল হোসেন পেশায় রিকশাচালক। মুগদা থানা পুলিশের সহযোগিতায় ফায়ার সার্ভিস শিশুটিকে উদ্ধার করেছে। এর আগে শুক্রবার শিশুটির মা রোজিনা বেগম বাদী হয়ে যে মামলা করেছিলেন সেই মামলার ভিত্তিতেই ময়নাতদন্তের জন্য শিশুটিকে ঢাকা মেডিকেল কলেজ মর্গে পাঠানো হয়েছে।

তিনি বলেন, শিশুটি বোনের সঙ্গে বাঁশের সাঁকো পার হতে গিয়ে পানিতে পড়ে যায়। তবে ওই খালটি ছিল নর্দমায় ভর্তি থাকায় আসামিরা দায় এড়াতে পারেন না।
সাহস২৪.কম/জুয়েনা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত